বাংলাদেশ, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

শিরোনাম

শুরু হযেছে কর্ণফুলীর অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান

  প্রকাশ : ২০১৯-০২-০৪ ১৬:১৮:২৭  

পরিস্হিতি২৪ডটকম : এবার কর্ণফুলীর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে প্রশাসন। সোমবার সকাল ১০ টা নাগাদ সদরঘাট থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

অভিযান শুরুর আগেই নদীর পাড়ের অবৈধ কাঁচা, আধাপাকা ও পাকা স্থাপনা সরিয়ে নেওয়া হয়। প্রভাবশালীদের অনেকে ক্রেন, গ্যাসকাটার, শ্রমিক দিয়ে নিজ নিজ স্থাপনা সরিয়ে নিচ্ছেন।

পতেঙ্গা সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান উচ্ছেদ অভিযানের নেতৃত্বে আছেন। তিনি বলেন, উচ্ছেদ অভিযানে র‍্যাব পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য অংশ নিয়েছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) অবৈধ স্থাপনা ভাঙার জন্য বুলডোজার, স্ক্যাভেটর, পে-লোডার, ট্রাকসহ বিভিন্ন সরঞ্জাম দিয়েছে। এছাড়া উচ্ছেদ অভিযানে অবৈধ স্থাপনা ভাঙার কাজ করছেন ১০০ জন শ্রমিক।

তাহমিলুর রহমান আরও বলেন, প্রথমে বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়েছে। কোনো লোক আছে কিনা তল্লাশি করে স্থাপনা ভাঙার কাজ শুরু হয়েছে। সন্ধ্যা পর্যন্ত এই অভিযান চলবে।

উচ্ছেদ অভিযান হাইকোর্টের রায় অনুযায়ী চালানো হচ্ছে। অবৈধ সব স্থাপনা যতদিন পর্যন্ত উচ্ছেদ না হবে ততদিন অভিযান চলবে বলে জানানো হয়েছে। সদরঘাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত অন্তত ২০০ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এই উচ্ছেদ অভিযানের মাধ্যমে ১০ একর জমি উদ্ধার হবে। এই অভিযানে কাউকে ছাড় দেওয়া হবে না।
উচ্ছেদ অভিযানে বন্দর কর্তৃপক্ষ, পরিবেশ অধিদফতর, পিডিবি, বিআইডব্লিউটিএ, ভূমি অফিসসহ সংশ্লিষ্ট সব সংস্থার প্রতিনিধিরা সহযোগিতা করছেন।



ফেইসবুকে আমরা