বাংলাদেশ, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

শিরোনাম

রাউজানে আয়শা মেডিকেলে ফ্রি চিকিৎসা, ঔষধ ও খাবার পেলেন ২৮০০ রোগী

  প্রকাশ : ২০১৯-০২-০২ ১৬:০৭:৪১  

পরিস্হিতি২৪ডটকম/(কুতুব উদ্দিন রাজু, চট্টগ্রাম ): চট্টগ্রামের রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের সামমাহালদার পাড়ায় মা ও বাবার নামে প্রতিষ্ঠিত অায়শা ফ্রী মেডিকেল ও হাজী জালাল তাহফিজুল কোরঅান কমপ্লেক্সের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চিকিৎসা ক্যাম্প সম্পন্ন হয়েছে। শুক্রবার মেডিক্যাল প্রাঙ্গণে দিনব্যাপী এই ক্যাম্পে সার্বিক সহযোগীতা করেন রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা শাখা। এদিন সকালে ক্যাম্পের উদ্বোধন করেন চট্টগ্রাম নগরীর বিশিষ্ট ব্যবসায়ী প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ অালী।
এ উপলক্ষে অায়োজিত অালোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের কেন্দ্রীয় পরিষদের সহ সভাপতি ডা. শেখ শফিউল অাজম। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ অালীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন নগরীর অাকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন, চট্টগ্রাম বিপনী বিতানের সাধারণ সম্পাদক ইলিয়াছ চৌধুরী, সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম, ব্যবসায়ী জিয়াউর রহমান, কসমিক হাসপাতালের পরিচালক জসিম উদ্দিন অামির, নজরুল ইসলাম, ইউপি সদস্য এসএম হাফিজুর রহমান, ইলিয়াছ বাহাদুর, দৈনিক প্রথম অালোর প্রতিনিধি এস এম ইউসুফ উদ্দিন, ডা. সাদেকুর রহামান, ডা. সিরাজুল হক, ডা, মাহাবুবুর রহমান, ডা. ইউসুপ, ডা. রাশেদুল ইসলাম, ডা. ফয়সাল, ডা. অাজিম, ডা, রাসেল। বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন এর সভাপতি ডাঃ জামাল উদ্দিনের নেতৃত্তে ৮জন চিকিৎস। মুহাম্মদ অাব্দুল নবী রবি, মাসুদ পারভেজ, ইসকান্দর বাবুল, ইনজামামুল ফরহাদ, শায়খুল হাদিস হাফেজ মাওলানা অাহমদ উল্লাহ, হাফেজ মাওলানা অানোয়ার হোসেন, হাফেজ মাওলানা অাবুল কাসেম, প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য মুহাম্মদ লিয়াকত অালী, মুহাম্মদ শওকত অালী, মুহাম্মদ লোকমান অালী। ক্যাম্পে শিশু, চক্ষু, মেডিসিন, গাইনি, নাক, কান, গলা, হৃদরোগ, কিডনি, চর্ম,যৌন, দন্ত, রোগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ প্রায় দুই হাজার রোগীকে চিকিৎসা সেবা ও ফ্রী ঔষধ বিতরণ করা হয়। এছাড়া সহস্রাধিক শিশুকে খৎনা ও ৫০০কিশোরীকে কর্ণছেদন, তিন শতাধিক ডায়াবেটিস ও রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
অনুষ্ঠানে হাজী জালাল তাহফিজুল কোরঅান কমপ্লেক্স থেকে হেফজ সম্পন্নকারী১৯ জন ছাত্রকে সনদ ও পাগরী প্রদান করা হয়। এ উপলক্ষে দুপুরে অতিথি, চিকিৎসাসেবা গ্রহনকারী রোগী, এলাকার বাসিন্দাসহ ৬ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ অালী।



ফেইসবুকে আমরা