বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০১৯

ঐতিহাসিক মুজিবনগর দিবস যারা পালন করে না তারা স্বাধীনতায় বিশ্বাস করে না : তথ্যমন্ত্রী

  প্রকাশ : ২০১৯-০৪-১৭ ১৯:১৩:২৫  

পরিস্হিতি২৪ডটকম : তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করে না, তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বেই বিশ্বাস করে না।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বুধবার সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আরো বলেন, ‘বিএনপিকে কখনো মুজিবনগর দিবস পালন করতে আমরা দেখিনি।’

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এ দিন মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়। অস্থায়ী এই সরকারের সফল নেতৃত্বে নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি কিংবা তাদের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নিয়ে কোন ধরনের সমঝোতা করছে না আওয়ামী লীগ।
তিনি বলেন, ‘বিএনপিকে কখনো মুজিবনগর দিবস পালন করতে আমরা দেখিনি।’ তথ্যমন্ত্রী বলেন, ‘আজকের এ দিনটি বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনগুলো পালন করে। বিএনপিকে কখনো এ দিনটি পালন করতে আমরা দেখিনি। যে সরকারের নেতৃত্বে মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছে, তাদের যে সরকারের কর্মচারী হিসেবে, সেক্টর কমান্ডার হিসেবে নিয়োগ পেয়েছিলেন এবং এ সরকারের কাছ থেকে তিনি প্রতি মাসে বেতনও পেতেন, তারা এ দিনটি পালন করে না।’



ফেইসবুকে আমরা