বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামর বায়েজিদে মাদ্রাসায় ছাত্রের ঝুলন্ত লাশ, এলাকাবাসীর তালা

  প্রকাশ : ২০১৯-০৪-১১ ১৭:২৪:৪৩  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন এলাকার অদূরে ওয়াজেদিয়া মাদ্রাসা থেকে হাবিবুর রহমান (১২) নামের এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। মাদ্রাসা কর্তৃপক্ষ এ ঘটনাকে ‘আত্মহত্যা’ বলছে বলে পুলিশ জানিয়েছে। ওই ছাত্র দীঘিনালার অনাথ আশ্রম এলাকার আনিসুর রহমানের ছেলে।

বুধবার (১০ এপ্রিল) রাত ১২টার দিকে মরদেহটি উদ্ধার করা হয় জানিয়ে বায়েজিদ বোস্তামী থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, ওয়াজেদিয়া মাদ্রাসায় একটি মসজিদ ভবন আছে। যেখানে সবাই পড়াশোনা করে। বুধবার রাতে সেখানে জানালার গ্রিলের সাথে গামছা প্যাঁচানো অবস্থায় ঝুলছিল হাবিবুরের মরদেহ।

তিনি বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষ এটাকে আত্মহত্যার ঘটনা বলছে। আমাদের সামান্যতম সন্দেহ থাকলে আমরা ময়নাতদন্ত করি। হাবিবুরের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়ে দিয়েছি। ময়নাতদন্ত প্রতিবেদন আসার আগে কিছু বলতে পারছি না।

পাঁচলাইশ ওয়ার্ড কমিশনার কফিল উদ্দিন খান বলেন, ওয়াইজেদিয়া শহীদুল্লাহ পাড়ায় বিদেশী অর্থায়নে গড়ে ওঠা ৬ তলা মাদ্রাসা ভবনের ৫ম তলায় এ ঘটনা ঘটেছে। রাতে মাদ্রাসার অধ্যক্ষ পরিচয় দানকারী এক ব্যক্তি কয়েকজন লোক নিয়ে এসে ঘটনা সম্পর্কে অবহিত করে।

তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রের মরদেহ ঝুলতে দেখে বায়েজিদ থানায় খবর দেয়া হয়। তার পায়ে ক্ষত দেখা গেছে। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

এদিকে বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিক্ষুব্ধ এলাকাবাসী আবু বক্কর সিদ্দিক আল ইসলামিয়া নামের ওই মাদ্রাসায় তালা লাগিয়ে দেয়। তারা মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নানান অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগও তুলেন। এরই ধারাবাহিকতায় ওই মাদ্রাসা ছাত্রকে হত্যা করা হয়েছে বলে দাবি করেন তারা।



ফেইসবুকে আমরা