বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০১৯

বর্ণাঢ্য আয়োজনে আনোয়ারায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

  প্রকাশ : ২০১৯-০৩-২৬ ১৯:৩৭:০০  

পরিস্হিতি২৪ডটকম/(এনামুল হক নাবিদ,আনোয়ারা,চট্টগ্রাম) : ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস-১৯ উপলক্ষে আনোয়ারা উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ আনোয়ারা, রাজনৈতিক এবং উপজেলার সামাজিক সংগঠনগুলো দিন জুড়ে নানা কর্মসূচী পালন করেছে। বর্ণাঢ্য এই সব কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সৃতিসৌধে পুস্প অর্পন, এর পর সকাল ৮টায় আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগীতা,ডিসপ্লে ও কুচকাওয়াজ পরিদর্শন।প্যারেড অনুষ্ঠানে সশস্ত্র সালাম গ্রহন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আনোয়ারা উপজেলা চেয়ারম্যান জনাব তৌহিদুল হক চৌধুরী । অনুষ্টানের শুরুতে জাতীয় সঙ্গীতের সূরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্টান উদ্বোধন করেন প্রধান অতিথি। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙ্গালী জাতি বীরের জাতি,আমরা পরাজিত হয়নি কোন সময়। ২৫ মার্চের কথা স্বরণ করে বলেন ৭১ এ পাক হানাদার বাহিনীরা চেয়েছিল এই জাতিকে ধ্বংস করে দিতে কিন্তু আজকের দিনের এই ঐতিহাসিক ঘোষণার মাধ্যমে এই দেশের মানুষ এই দেশ কে ভালবেসে বঙ্গবন্ধুর আহ্বানে মুক্তিযোদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, যার ফলে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ।তিনি আরো বলেন, পৃথিবীতে আমরা আত্ব মর্যাদাশীল জাতি, আমরা উন্নত জাতি হিসেবে পরিচিত। স্বাধীনতা বিরোধীদের উদ্দেশ্য করে বলেন, এই স্বাধীনতা বিরোধীরা কখনো এই দেশ কে সামনের দিকে এগিয়ে নিতে চান নি তাই তারা বার বার গনতন্ত্রের উপর আঘাত করেছে।
তিনি প্রধানমন্ত্রীর কথা স্বরণ করে বলেন, আজকে বাংলাদেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে স্বল্পন্নোত দেশ থেকে আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের সারিতে। আমরা যদি একটি সুখী সমৃদ্ধ দেশ গড়তে চাই এবং উন্নয়নের ধারাবাহিতা ধরে রাখতে চাই তাহলে সবার কাছে আহ্বান এই দেশ আমাদের এই দেশ কে যদি এগিয়ে নিতে চাই কারো একার পক্ষে সম্ভব নয় তাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দল মত নির্বিশেষে সবাইকে ঐক্যবধ্ব হয়ে কাজ করতে হবে।
উপজেলা স্বাধীনতা দিবস উদযাপন কমটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদের সভাপতিত্বে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশিষ আর্য্য,উপজেলা সমবায় উন্নয়ন কর্মকর্তা আ ন ম খালেক নেওয়াজ ও উপজেলা প্রকল্প কর্মকর্তা রুহুল আমিন হেলালীর যৌত সঞ্চলনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু মৃণাল কান্তি ধর,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, উপজেলা সহকারী ভূমি কমিশনার সাইদুজ্জামান,আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)দুলাল মাহমুদসহ সরকারি কর্মকর্তা ও মুক্তিযোদ্ধারা।
আলোচনা সভা শেষে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা দেওয়া হয়।
এই সব কর্মসূচী ছাড়াও আওয়ামিলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ উপজেলার বিভিন্ন সামাজিক ও স্বাংস্কৃতিক সংগঠন এবং স্কুল প্রতিষ্ঠানগুলো মহান স্বাধীনতা দিবসের উপর আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, গরীব ও এতিমদের মাঝে খাবার বিতরণ কর্মসূচী পালন করা হয়।



ফেইসবুকে আমরা