বাংলাদেশ, , মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

আজ থেকে চট্টগ্রামে বাণিজ্যমেলা শুরু

  প্রকাশ : ২০১৯-০৩-০৬ ১৮:৩০:৫৯  

পরিস্হিতি২৪ডটকম : আজ বুধবার বন্দরনগরী চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হচ্ছে । দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ২৭তম আসরটিও বসছে নগরীর পলোগ্রাউন্ড ময়দানে।

বিকেলে নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে মাসব্যাপী এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

গতকাল মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেলা কমিটির চেয়ারম্যান ও চেম্বারের ভাইস-চেয়ারম্যান নুরুল নেওয়াজ সেলিম।

তিনি আরও জানান, ২৭তম মেলা থেকে প্রথমবারের মতো বাদ পড়েছে পাকিস্তান। তবে নতুনভাবে যুক্ত হচ্ছে থাইল্যান্ড। তবে পাকিস্তানের বাদ পড়ার বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

প্রথমবারের মতো এবার ডিজিটাল পদ্ধতিতে টিকেট বিক্রির ব্যবস্থা করা হয়েছে। এবার দর্শনার্থীরা ই-টিকেটিং ও এসএমএসের মাধ্যমে টিকেট কিনতে পারবেন। প্রতিটি টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ১২ টাকা।

চার লাখ বর্গফুট আয়তনজুড়ে আয়োজিত এই মেলায় ২২টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, ২টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ১৮০টি প্রিমিয়ার মেগা স্টল, ১০টি প্রিমিয়ার গোল্ড স্টল, ১০টি প্রিমিয়ার স্টল, ৬টি স্ট্যান্ডার্ড স্টল ও ২টি রেস্টুরেন্ট এবং থাই জোনসহ ৪৫০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এবারও মেলার পার্টনার কান্ট্রি থাকছে থাইল্যান্ড। ৪ হাজার ৫০০ বর্গফুট জায়গা নিয়ে তাদের জন্য করা হচ্ছে আলাদা জোন।

এ ছাড়া মেলায় নিজস্ব পণ্য নিয়ে অংশ নিচ্ছে ভারত, থাইল্যান্ড, ইরান ও কোরিয়া। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলাকালে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা পরিদর্শনে আসবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।



ফেইসবুকে আমরা