বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সৌদি আরবে প্রথমবারের মত নারী রাষ্ট্রদূত নিয়োগ

  প্রকাশ : ২০১৯-০২-২৪ ১৫:৪৫:২৬  

পরিস্হিতি২৪ডটকম : যুক্তরাষ্ট্রে নিজেদের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে প্রথমবারের মত একজন নারীর নাম ঘোষণা করেছে সৌদি আরব। প্রিন্সেস রিমা বিনতে বন্দর আল সৌদ হবেন যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত, সৌদি আরবের পক্ষ থেকে শনিবার এ তথ্য জানানো হয়।
এর আগে যুক্তরাষ্ট্রে সৌদির রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ছোটভাই প্রিন্স খালিদ বিন সালমান। তার পদেই প্রিন্সেস রিমাকে দায়িত্ব দেয়া হচ্ছে এবং সালমানের ছোটভাইকে সৌদি আরবের উপ-প্রতিরক্ষামন্ত্রী পদে নিয়োগ দেওয়া হয়েছে।
প্রিন্সেস রিমা তাঁর বাবার কাজের সুবাদে শৈশবের একটা অংশ ওয়াশিংটন ডিসিতে অতিবাহিত করেছেন। রিমার বাবা বানদার বিন সুলতান আল সৌদ আগে ১৯৮৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত মার্কিন দূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।
যুক্তরাষ্ট্রের জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের মিউজিয়াম স্টাডিসের ব্যাচেলর অব আর্টস ডিগ্রিধারী প্রিন্সেস রিমা। রাজকুমারী রিমা সৌদি আরবের বিভিন্ন বড় বড় ব্যবসায়িক প্রতিস্থানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি সৌদি নারীদের খেলাধুলায় অংশগ্রহণ ও ব্যায়াম করতে উৎসাহিত করার ক্ষেত্রেও ভূমিকা রেখেছেন তিনি।



ফেইসবুকে আমরা