বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০১৯

আনন্দ উদ্দীপনায় গাজীপুরে সম্পন্ন হল চন্দনাইশ সমিতির আনন্দ মিলনমেলা

  প্রকাশ : ২০১৯-০১-২৩ ১৮:৩২:২২  

পরিস্হিতি২৪ডটকম /(সৈয়দ শিবলী ছাদেক কফিল) : বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে রাজধানীর উপকন্ঠ গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার নগরভেলা মেঘবাড়ী রিসোর্ট-এ “চন্দনাইশ সমিতি-ঢাকা” এর দ্বি-বার্ষিক আনন্দ মিলনমেলা ও চাটগাঁইয়া মেজবান-২০১৯ গত ১৮ জানুয়ারি শুক্রবার সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল পরস্পর পরিচিতি, আনন্দ আড্ডা, পবিত্র ধর্মগ্রন্থ পাঠ, মধ্যাহ্ন ভোজ, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ম্যাগাজিন ‘সংখ্যা ২০১৯’র মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান, আলোচনা সভা, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, কবিতা আবৃতি, যাদু প্রদর্শন, কৌতুক ও অভিনয়, সংগীতানুষ্ঠান, র‌্যাফল ড্র, পুরষ্কার বিতরণ ইত্যাদি।

চন্দনাইশ সমিতি-ঢাকা (সরকারি নিবন্ধন নম্বর- ঢ০৯৩০৭, তারিখ: ২৭ নভেম্বর, ২০১৬) সংস্থাটি ৩০ মে, ২০০৮ তারিখে প্রতিষ্ঠিত হয়। এ প্রতিষ্ঠানে বর্তমানে পৃষ্ঠপোষক সদস্য রয়েছে ২০ জন ও আজীবন সদস্য রয়েছে ৪৬৬ জন। প্রতিষ্ঠাতা আহবায়ক ও প্রথম সভাপতি ছিলেন সাবেক নির্বাচন কমিশনার এম এম মুন্সেফ আলী। বর্তমানে সভাপতি পদে দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান এ এম এম সাহাদত হোসেন ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন বার্জার পেইন্টস (বাংলাদেশ) লিমিটেড এর মহাব্যবস্থাপক মোঃ নাজিম উদ্দীন হেলালী। এবারের মিলনমেলা-মেজবান উপ পরিষদের আহবায়কের দায়িত্ব পালন করছেন মোঃ বোরহান উদ্দীন। অর্থ সম্পাদক ও সোনালী ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা মোহাম্মদ আবদুল জব্বার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সেকান্দর হায়াত বাহাদুর এবং সহ-সাহিত্য প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ জিয়া উদ্দীন জানান, এবারের মিলনমেলা ও মেজবান ষষ্ঠ এবং ম্যাগাজিন “শঙ্খ ২০১৯” সপ্তম। এ সমিতির ব্যবস্থাপনার জন্য রয়েছে ৭ সদস্য বিশিষ্ট একটি ট্রাস্ট্রি বোর্ড, ৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ ও ৩৯ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী পরিষদ। এ পর্যন্ত এক মহিলাসহ সংস্থাটির ১০ জন সদস্য মৃত্যুবরণ করেছেন (ইন্না…..)। এবারে প্রাথমিক শিক্ষায় (পিইসি-আইইসি), জেএসসি-জেডিসি, এসএসসি-দাখিল, এইচএসসি-আলিম, স্নাতক-ফাযিল ও স্নাতকোত্তর-কামিল ও সমমানের পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের সম্মাননা (সনদপত্র ও ক্রেস্ট) প্রদান করা হয়। দৃষ্টিনন্দন স্মরণিকা “শঙ্খ ২০১৯” সম্পাদনা করেন উপ-সচিব এ টি এম ফয়েজুল করিম। সম্পাদনা উপদেষ্টা ছিলেন প্রশাসন ক্যাডারে একমাত্র নারী মুক্তিযোদ্ধা অবঃ অতিরিক্ত সচিব ড. রীতা সেনসহ ৬ জন সদস্য। সমিতির রয়েছে নিজস্ব সাংস্কৃতিক স্কোয়াড। দেশের রাজধানী ঢাকায় অবস্থানকারী চন্দনাইশ উপজেলাবাসীর প্রাণের ঠিকানা এ সমিতি। অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী, সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। দেশপ্রেম, একতা, সততা, সুশিক্ষা, শান্তি ও প্রগতি এ প্রতিষ্ঠানের মূলনীতি। ঢাকা জেলায় বসবাসরত চন্দনাইশবাসীর সেবা ও মর্যাদা বৃদ্ধি এবং আত্মসম্মানবোধ জাগ্রত করায় সমিতির লক্ষ্য ও উদ্দেশ্যে।

সমিতির সভাপতি এ এম এম সাহাদত হোসেন এর সভাপতিত্বে ও মোঃ নাজিম উদ্দীন হেলালীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন “সাহিক” এর প্রতিষ্ঠাতা মোঃ নুরুল আমিন, সাবেক নির্বাচন কমিশনার এম এম মুন্সেফ আলী, সাবেক অতিরিক্ত সচিব ড. রীতা সেন, ঢাকা সেন্ট্রাল হসপিটালের পরিচালক ডা. আবুল কাশেম, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী, চন্দনাইশ পৌরসভা মেয়র আলহাজ্ব মাহবুবুল আলম খোকা, কাস্টমস এর উর্ধ্বতন কর্মকর্তা অশোক বড়ুয়া, প্রফেসর ড. আনোয়ারা খাতুন, প্রফেসর ডা. নাহিদ মনসুর, প্রফেসর ডা. আনোয়ারা খাতুন, বেগম নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (মানিকগঞ্জ) শাহানা হক সিদ্দিকী, ডা. সামিনা জাফর খালেক ও দোহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।
মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন খ্যাতিমান শিল্পী অশ্রু বড়ুয়া, মিসেস সোহানা, ইয়াছমিন, হৃদয় রাজিব, জেরিন তাসনিম, কাশপ্রিয়া আবেদীন, ইসরাতুল জান্নাত তুলতুল, ফারহিন চৌধুরী তুলি, তামরীন সুলতানা জেসিন, বাবু বিন কামরুল হাসান প্রমুখ। কি-বোর্ডে ছিল জান্নাত ফেরদৌস, তবলায়- বাবু, অক্টোপ্যাড- সাগর, সাউন্ড- ইসমাঈল।



ফেইসবুকে আমরা