বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হেফাজত ইসলাম গড়দুয়ারার শাখার প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

  প্রকাশ : ২০২০-১১-০৭ ১৮:১৪:৫৮  

পরিস্হিতি২৪ডটকম/(মোজাফফর হোসাইন সিকদার): হযরত মুহাম্মদ ( স.) এর বিরুদ্ধে ফ্রান্স সরকার কর্তৃক ব্যঙ্গচিত্র প্রদর্শনী এর প্রতিবাদে হেফাজত ইসলাম বাংলাদেশ হাটহাজারী থানার গড়দুয়ারা শাখার উদ্যোগে (৫ নভেম্বর) শুক্রবার বাদে জুমা গড়দুয়ারা ইউনিয়ন পরিষদ সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহ প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

হেফাজতে ইসলাম গড়দুয়ারা শাখার সেক্রেটারি মাওলানা ইকবাল গড়দুয়ারী এর সঞ্চালনায় হেফাজত ইসলাম বাংলাদেশ গড়দুয়ারা শাখার সভাপতি মাওঃ নছিম উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় হেফাজত নেতা সাবেক হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ নাসির উদ্দিন মুনির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলার সেক্রেটারি মাওঃ জাকারিয়া নোমান ফয়জী দপ্তর সম্পাদক মাওঃ মাহমুদ হোসাইন গড়দুয়ারী।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয় ভাবে বিশ্ব নবী মুহাম্মদ ( স.) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শন করে শুধু রাসুলের অপমান করেনি বরং বিশ্বের দুইশো কোটি মুসলিম তাওহিদী জনতার হৃদয়ে রক্ত ক্ষরণ করিয়েছে। অতএব ফ্রান্স সরকার রাষ্ট্রীয় ভাবে সংসদে প্রস্তাব এনে জাতীর কাছে ক্ষমা চাইতে হবে অন্যথায় পৃথিবীর দুইশো কোটি মুসলমান তার সময়োচিত জবাব দিবে। বক্তারা বাংলাদেশ সরকারকে উদ্দেশ্য করে বলেন, সরকার যেন অনতিলম্বে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে এবং রাষ্ট্রদূতকে বহিস্কার করতে হবে। এই সময় উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তারা বলেন, আপনারা স্ব স্ব উদ্যোগে ফ্রান্সের সকল পণ্য বর্জন করুণ। এবং সাথে সাথে আগামিতে হেফাজতে ইসলামের সকল কর্মসূচি পালন করার জন্য নৈতিক ভাবে তৈরী থাকার আহবান জানান।

উক্ত প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিবাদ সভার আহবায়ক মাওলানা নিয়াজ মোরশেদ, সদস্য মাওঃ মুসলিম, মাওঃ জাহেদুল্লাহ, মাওঃ কারী রিদোওয়ান, মাওঃ তাজুল, মোঃ সিরাজুল্লাহ, মোঃ রাশেদ, মাওঃ জমির, মাওঃ আনোয়ার, মোঃ নাছির প্রমূখ।

প্রতিবাদ শেষে উপস্থিত তাওহিদী জনতা এক বিশাল বিক্ষোভ মিছিল ড. শহিদুল্লাহ একাডেমি প্রাঙ্গন থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন লোহারপুল বাজারে এসে শেষ হয়। অতপর সভাপতির দোয়া ও মুনাজাতের মাধ্যমে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের সমাপ্তি ঘোষনা করেন।



ফেইসবুকে আমরা