বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সড়ক দুর্ঘটনায় ফরিদপুরে নিহত ২

  প্রকাশ : ২০১৮-১২-১০ ০৯:৪৩:২৩  

পরিস্হিতি২৪ডটকম : ফরিদপুরের নগরকান্দা উপজেলায় দুটি যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে দুজন মারা গেছেন।সোমবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার গজারিয়া নামক স্থানে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৩০ জন।
দুর্ঘটনার পরে স্থানীয় বাসিন্দারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় ওই সড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান, নড়াইল থেকে ঢাকাগামী ঈগল পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৯৮৩১) একটি বাস প্রথমে ইউনিলিভার কোম্পানির একটি পিকআপ (ফরিদপুর ন ১১-০১২২) ও পরে পিরোজপুরগামী ইমাদ পরিবহনের একটি বাসকে (ঢাকা মেট্রো ব ১৪-৪৯০৪) দেয়। এরপর ঈগল পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে পাশের খাদে পরে যায়।
এতে ঘটনাস্থলেই একজন ও হাসপাতালে নেয়ার পর একজনের মৃত্যু হয়। নিহতরা হলেন, পিকআপ ভ্যানের হেলপার ভাঙ্গা উপজেলার সদরদী এলাকার আব্দুল মালেক মুন্সীর ছেলে আজিজার রহমান মুন্সী (৫৫)। অপরজন বাস যাত্রী টুঙ্গিপাড়া এলাকার বরনী গ্রামের সোলায়মান মোল্যার ছেলে হাফিজুর রহমান বাদল (৪০)।
দুর্ঘটনায় দুই বাসের অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের মুকসুদপুর ও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।
এ ছাড়া ঈগল পরিবহনের চাপায় রাস্তার পাশে থাকা একটি গরুও মারা যায়।
দুর্ঘটনার পর এই সড়কে চলাচলকারী স্বাধীন লিংক পরিবহন বন্ধের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা খালেদ হোসেন বাকী জানান, এই স্বাধীন লিংক যেখানে সেখানে দাড়িয়ে যাত্রী উঠানামা করায়, রাস্তার অর্ধেকটা জুরে স্টান্ড বানিয়ে ফেলে, ট্রাফিক আইনের নিয়মনীতির তোয়াক্কা না করার কারণেই এই মহাসড়কে দিন দিন দুর্ঘটনা বাড়ছে। স্বাধীন লিংক বন্ধ হলে এই সড়কে দুর্ঘটনা কমে যাবে।
ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাজীব হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের মুকসুদপুর ও ভাঙ্গা থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করে।
নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযানে সহায়তা করে এবং যান চলাচল স্বাভাবিক করে পুলিশ।



ফেইসবুকে আমরা