বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সিটি মেয়র আ জ ম নাছিরের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

  প্রকাশ : ২০১৯-১০-২৮ ২০:১৬:৩৭  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছেন সাবেক প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সমর্থকরা।
সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মেয়র মহিউদ্দিনের কয়েক হাজার সমর্থক-নেতাকর্মী জড়ো হয়ে এ বিক্ষোভ সমাবেশ করেন।
এর আগে রোববার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রামে অনুষ্ঠিত আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনকে সম্মেলনের মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়। সেই অভিযোগে বিক্ষোভ সমাবেশটি করেন সমর্থকরা।
সমাবেশে সমর্থকরা ওই ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং মেয়র আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেন।
সোমবার বিকেল ৩ টার পর থেকে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ড, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সমর্থক আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে। এক ঘণ্টার মধ্যে প্রেসক্লাবের সামনে কয়েক হাজার নেতাকর্মী জড়ো হন। সে সময় জামালখান চেরাগীপাহাড় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ সমাবেশে বক্তারা মেয়র আ জ ম নাছির উদ্দিনকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান।
উল্লেখ, রোববার নগরীর পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রামের বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই সম্মেলনে ওবায়দুল কাদের পৌঁছানোর পূর্বে প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিনসহ তিনজন সিনিয়র নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়।
সে সময় মঞ্চের সঞ্চালকের দায়িত্বে ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের নির্দেশে এই তিন নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয় বলে মঞ্চের সামনে থাকা আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতৃবৃন্দ জানান। এ ঘটনায় চট্টগ্রাম জুড়ে মহিউদ্দিন সমর্থকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়।
সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে মঞ্চথেকে নামিয়ে দেয়ার ঘটনা তাৎক্ষণিকভাবে জানতে পারিনি। ঘটনা জানলে তাকে মঞ্চ থেকে নামতে দিতাম না।’
উল্লেখ, হাসিনা মহিউদ্দিন বর্তমান শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলের মা।



ফেইসবুকে আমরা