বাংলাদেশ, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

বুধবার খালেদার মুক্তির দাবিতে দেশজুড়ে বিএনপির বিক্ষোভ

  প্রকাশ : ২০২০-০৩-০৯ ১৬:২৫:০৫  

পরিস্হিতি২৪ডটকম : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী বুধবার ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দিয়েছে দলটি। গতকাল শনিবার রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে সরকার উদাসীন বলে মনে করছে বিএনপি। বিমানবন্দরসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে দেশে প্রবেশের স্থানগুলোতে করোনা শনাক্তের পর্যাপ্ত ব্যবস্থা সরকার না নেওয়ায় এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে দলটির স্থায়ী কমিটি।’

বাংলাদেশেও যেকোনো সময় করোনার সংক্রমণ হতে পারে বলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠাননের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা যে আশঙ্কার কথা বলেছেন তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

একইসঙ্গে মুজিববর্ষে দেশে কে আসবে, না আসবে সেদিকে অতটা নজর না দিয়ে বরং করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।
এদিকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তার স্বজনরা যে উদ্বেগ প্রকাশ করেছেন সে বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা আগেও উদ্বেগ প্রকাশ করেছি। সরকার চেয়ারপারসনকে চিকিৎসা না দিয়ে যেভাবে বন্দি করে রেখেছে তাতে তাকে জীবিত আমরা ফেরত পাবো কি না তা নিয়ে শঙ্কা রয়েছে।’

স্থায়ী কমিটির এই সভা সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত সোয়া ৯টায় শেষ হয়। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।



ফেইসবুকে আমরা