বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বীর মুক্তিযোদ্ধা মরহুম এডভোকেট সুনতান-উল-কবির চৌধুরীর স্মরণ সভা ভার্চুয়ালে অনুষ্ঠিত

  প্রকাশ : ২০২১-০৭-১৯ ১৬:০৩:০৫  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি ও বাঁশখালীর সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সুনতান-উল-কবির চৌধুরীর স্মরণ সভা ভার্চুয়ালে গত ১৮ জুলাই ২০২১ খ্রিঃ রবিবার রাত আট টায় ‘ফেইস টু ফেইস’ ফেইসবুক পেইজে অনুষ্ঠিত হয়।
বেলাল হোসাইন মিন্টু’র সঞ্চালনায় এতে আলোচনায় অংশ নেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ এম.পি । তিনি বলেন ‘৬৯ এর আন্দোলন, ‘৭০ এর নির্বাচনেও সুলতানুল কবির চৌধুরী ছিলেন রাজপথে সক্রিয়। এভাবে তিনি ধীরে ধীরে রাজনীতির ময়দানে নিজের অবস্থান সৃষ্টি করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহন করেন এবং যুদ্ধ চলাকালীন ১৩ই এপ্রিল পাহাড়তলী অপারেশনে গুরুতর আহত হয়ে জীবন ঝুঁকির মধ্যে পড়েন সুলতানুল কবির। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যা পরবর্তী আন্দোলন-সংগ্রাম করতে গিয়েও চরম নির্যাতন-নিপীড়নের শিকার হন বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত এই নেতা। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম তাঁর বক্তব্যে বলেন,সাবেক সাংসদ সুলতান উল কবির চৌধুরী ছিলেন, ন্যায় ও আদর্শের মুক্ত প্রতীক। তিনি এলাকার উন্নয়ন এবং সবার মাঝে ভ্রাতৃত্ববোধ সৃষ্টির ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখেন। বাংলাদেশের রাজনীতিতে সুলতানুল কবির চৌধুরী চিরদিন অমর হয়ে থাকবে।
চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ন্যায়, নীতির আদর্শ পুরুষ এডভোকেট সুলতানুল কবির চৌধুরী। যিনি আজীবন নীতির সাথে গড়েছেন সখ্যতা। জীবনের ঝুঁকি মাথায় নিয়েছেন তবুও বিচ্যুত হননি আদর্শ থেকে। মানুষের কল্যানে মায়াভরা জীবনকে করে দিয়েছেন উৎসর্গ। অন্যায়ের বিপরীতে প্রতিষ্ঠা করেছেন ন্যায়কে। অসত্যের কবর রচনা করে উন্মোচন করেছেন সত্যের দ্বার। একাত্তরে দেশ স্বাধীনে শত্রুর মোকাবেলায় ঝাঁপিয়ে পড়েছেন মহান স্বাধীনতা যুদ্ধে। এভাবে পুরো জীবন তিনি ব্যয় করেছেন দেশ ও মানুষের কল্যানে।তিনি অসম্ভব সাহসী ও মেধাবী রাজনীতিবিদ ছিলেন।তার মত আদর্শিক ও ত্যাগী নেতা আজকের দিনে দুর্লভ।ভার্চুয়াল এই স্মরণ সভায় যুক্ত হয়ে বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আবু আহমেদ চৌধুরী জুনু, চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, প্রয়াত নেতার সুযোগ্য পুত্র চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা