বাংলাদেশ, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বিজয় ৭১ এর সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন’র দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ

  প্রকাশ : ২০১৯-০৯-১৪ ১৮:০২:১৪  

পরিস্হিতি২৪ডটকম(কুতুব উদ্দিন রাজু,চট্টগ্রাম): চট্টগ্রামের সামাজিক, সাংস্কৃতিক ও মুক্তিযুদ্ধের চেতনার সংগঠন বিজয় ৭১ এর নির্বাচিত সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন। সূত্রে জানা যায়, সংগঠনের সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন গত ১০ সেপ্টেম্বর সংগঠনের সভাপতি নাট্যজন সজল চৌধুরীর কাছে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করে লিখিত আবেদন করেন। এই আবেদনে তিনি উল্লেখ করেন ‘সংগঠনের স্বার্থে আমার অপরাগতায় সংগঠনের কার্যক্রম পরিচালনায় আপাতত সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি চাচ্ছি ও তদস্থলে সংগঠনের সংবিধান এবং আপনার প্রস্তাব অনুযায়ী একজন ভারপ্রাপ্ত সম্পাদক মনোনীত করিবার আহ্বান জানাচ্ছি’।
এদিকে ডা: মো: জামাল উদ্দিন এর সাথে এ প্রতিবেদক যোগাযোগ করলে তিনি অব্যাহতি প্রদানের আবেদন করার সত্যতা স্বীকার করেন। তিনি এ প্রতিবেদককে জানান, নিজ কর্মব্যস্ততা ও পেশাগত দায়িত্ব পালনের চাপে সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করা সম্ভব নয় । তিনি আরো বলেন, সংগঠনের যে দায়িত্ব আমাকে দেওয়া হয়েছিল জানিনা কতটুকু করতে পেরেছি। যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে তা সকল সদস্যকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানান।
এদিকে সংগঠনের সভাপতি সজল চৌধুরীর কাছে সাধারণ সম্পাদকের কাছে দায়িত্ব পালনের অপরাগতার বিষয়ে এ প্রতিবেদক জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে সংগঠনের সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন অব্যাহতি পত্র দিয়েছেন। কি কারণে দিয়েছেন তা উনার ব্যক্তিগত বিষয়। তবে সাংগঠনিক ভাবে এখনো তা সিদ্ধান্ত হয়নি। আমরা চেষ্টা করছি অচিরেই সাংগঠনিক সভা ডেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এক্ষেত্রে যদি ডা: মো: জামাল উদ্দিন পুনঃবিবেচনা করে অব্যাহতি পত্র প্রত্যাহার না করে তাহলে একজনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোনীত করা হবে। তবে তা এখন বলা যাচ্ছে না কাকে করা হতে পারে।



ফেইসবুকে আমরা