বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন’র সভায় এড. কামরুন নাহার : মুজিব বর্ষের একুশের অঙ্গীকার হোক সর্বত্র বাংলা ভাষায় প্রচলন

  প্রকাশ : ২০২০-০২-২৭ ১৮:০১:৫৩  

পরিস্হিতি২৪ডটকম : বিশ্বের বুকে ভাষার জন্য প্রাণ উৎসর্গ করেছে এমন কোন দেশে আর নেই। বিশ্বে একমাত্র দেশ ভাষার জন্য প্রাণ দিয়েছে বাঙালী। শত ভাষার মাঝেও আজ বাংলা ভাষা বিশ্বের একমাত্র আন্তর্জাতিক মাতৃভাষা। দীর্ঘ ৭০ বছর পার হলেও এখনও বাংলাদেশের সর্বত্র বাংলা ভাষা চালু সম্ভব হয়নি। এবারের মুজিব বর্ষের একুশের অঙ্গীকার হোক বাংলাদেশের সর্বত্র বাংলা ভাষার প্রচলন। বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন আয়োজিত একুশের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম এ অভিমত ব্যক্ত করেন।

জাতীয় মানবাধিকার বিষয়ক সংগঠন বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন’র উদ্যোগে ২৬ ফেব্রুয়ারি বুধবার বিকাল ৪টায় সংগঠনের কোর্ট হিলস্থ কার্যালয়ে সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগমের সভাপতিত্বে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, একুশ মানে মাথা নত না করা। মাথা উচুঁ করে দাঁড়াবার নাম একুশ। অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়াবার নাম একুশ। সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক স.ম জিয়াউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও চবি’র অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, সংগঠনের কর্মকর্তা যথাক্রমে এড. লুৎফর নাহার, এড. শরীফা নারগিছ কনা, প্রকৌশলী সঞ্চয় কুমার দাশ, মো হাসান মুরাদ, এড. যীশু কৃষ্ণ রক্ষিত, মাছুমা কামাল আঁখি, ডা: মো: জামাল উদ্দিন, এড. সৈয়দা ফারজানা আক্তার, এড. দিলরাবী আজিজ (সুমনা), একরামুল হক বাবুল, হানিফুল ইসলাম চৌধুরী প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা