বাংলাদেশ, , মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

প্রান্তিক জনগোষ্ঠীকে প্রাধান্য দিয়ে গণমুখী বাজেট পেশ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী মোর্শেদ

  প্রকাশ : ২০২১-০৬-০৬ ১৪:২২:২৭  

পরিস্হিতি২৪ডটকম : মহান জাতীয় সংসদে প্রান্তিক জনগোষ্ঠীকে প্রাধান্য দিয়ে ২০২১-২০২২ অর্থবছরের গণমুখী বাজেট পেশ করেছে ।আর এই সক্ষমতা ও উন্নয়নবান্ধব বাজেটে সন্তোষ প্রকাশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দেশের ৫০তম এই বাজেটকে ‘জীবন ও জীবিকা বাঁচানোর আত্মনির্ভরশীল বাজেট’ উল্লেখ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিাষয়ক উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও বৃহত্তর চট্টগ্রাম জেলার প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ পরিবেশ উন্নয়ন সোসাইটি ( বাপউস) এর ভাইস চেয়ারম্যানমোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী মোর্শেদ।
তিনি বলেন,সঙ্কটকালীন সময় জীবন ও জীবিকাকে প্রাধান্য দিয়ে একটি বাস্তবভিত্তিক সময়োপযোগী বাজেট দিয়েছে সরকার।

মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী মোর্শেদ বলেছেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি। ৬ লাখ কোটি টাকার জনবান্ধব ও উন্নয়নবান্ধব একটি বাজেট। জীবন ও জীবিকার প্রাধান্য দিয়ে দেশের সকল মানুষের অংশগ্রহণ নিশ্চিত করে এটি একটি বাস্তবভিত্তিক, সঙ্কটকালীন সময়োপযোগী বাজেট। এই বাজেট সময়োপযোগী ও জনকল্যাণমুখী। এই বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে যে অগ্রসর হচ্ছি তাতে সহায়ক হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইশতেহারের মাধ্যমে যে ওয়াদা করেছিলেন, এই বাজেট সেই ওয়াদা বাস্তবায়নের অংশ। এই বাজেটে দেশের ধনী, গরিব মধ্যবিত্ত সবাই উপকৃত হবেন।

আলাউদ্দীন চৌধুরী মোর্শেদ আরও বলেন, আমরা গত একটিবছর করোনা মহামারীর কারণে সারাবিশ্বে অর্থনীতি যখন বিপর্যস্ত, সেই করোনা মহামারীর ঘাতকে কাটিয়ে আমাদের অর্থনীতিকে আরও বেগবান, আরও সচল করার জন্য এই বাজেট পেশ করা হয়েছে। তিনি বলেন, আমরা মনে করি- এই বাজেটটা অত্যন্ত ভাল, গণমুখী এবং জনবান্ধব বাজেট। এই বাজেট অত্যন্ত চ্যালেঞ্জিং বাজেটও।
এছাড়াও মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী মোর্শেদ প্রান্তিক জনগোষ্ঠী জীবন মানবৃদ্ধি, দেশের পিছিয়ে পড়া কৃষক সমাজ, গ্রামীন জনগোষ্ঠী সহ সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত ও মহামারী করোনা তেকে দেশের জনগনকে রক্ষা ও উন্নয়নের মহাসড়ক দিয়ে দূর্বার গতিতে এগিয়ে যাওয়ার প্রত্যায়ে বাংলাদেশের সর্ববৃহৎ গণমুখী বাজেট পেশ করার মতো অসীম সাহসী প্রদক্ষেপ গ্রহন করায় মানমীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে বাংলাদেশের সাধারন মানুষের পক্ষে তথা কৃষক সমাজের পক্ষ থেকে অভিনন্দন ও মুজিবীয় শুভেচ্ছা জানিয়েছেন।সেই সাথে মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে বাংলাদেশর,সর্বকালের সর্বশেষ্ট প্রধানমন্ত্রী ও বাংলাদেশের,স্বপ্নরাজা হিসাবে ভুষিত,করার জোড়দাবী জানান ।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা