বাংলাদেশ, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বারের ২৮তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

  প্রকাশ : ২০২০-০৩-০৫ ২১:২৯:৪৯  

পরিস্হিতি২৪ডটকম : বৃহস্পতিবার (৫ মার্চ) নগরের পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বারের ২৮তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বৃত্তিমূলক ও কারিগরি শিক্ষার পাশাপাশি দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে হবে। ২০২১ সাল থেকে ষষ্ঠ শ্রেণি থেকে মেশিন টুলস সম্পর্কে জানবে শিক্ষার্থীরা।

নওফেল বলেন, সন্তানদের হাতে টুলস তুলে দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃত্তিমূলক ও কারিগরি শিক্ষা বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, এবারের সিআইটিএফ ঐতিহাসিক। মুজিব বর্ষে এ মেলা হচ্ছে। যিনি না হলে বাণিজ্য দূরে থাক দেশের অস্তিত্বই থাকতো না। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে দেওয়াই হোক মুজিব বর্ষের ফোকাস। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।

নওফেল বলেন, দেশে সুষম উন্নয়ন হচ্ছে। ঢাকায় ওভার সেন্ট্রালাইজ হওয়ায় ডুবতে বসেছে। বিকেন্দ্রীকরণ করতে হবে। অনেক সরকারি অফিসের কর্মকর্তারা ২ দিন অফিস করেন মাত্র। আপনারা আস্থা রাখুন। আমরা একটি পর্যায়ে পৌঁছে গেছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য এমএ লতিফ, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম ও সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন মেলা কমিটির চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।

মেলার প্রবেশ টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা।



ফেইসবুকে আমরা