বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নির্বাচনে অংশ নিতে হিরো আলমের আর কোনো বাধা নেই

  প্রকাশ : ২০১৮-১২-১০ ১২:১৯:৫৩  

পরিস্হিতি২৪ডটকম : সোমবার (১০ ডিসেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এর আদেশে বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছে । ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হিরো আলমের আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মো. কাওসার আলী।
এর আগে রোববার (৯ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার হয়ে রিটটি করেন তার আইনজীবী।
তিনি জানান, নির্বাচন কমিশন হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বাতিল করেছেন। ফলে নির্বাচনে অংশ নিতে তার কোনো বাধা নেই। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান। গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে বগুড়া জেলা রিটার্নিং অফিসার ফয়েজ আহাম্মদ তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।
কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের সই দিতে হয়। হিরো আলম ৩ হাজার ৫০০ ভোটারের স্বাক্ষরসহ তালিকা জমা দিয়েছিলেন। এর মধ্যে থেকে ১০ জনকে যাচাইয়ের সময় তিনজন ভোটারের তালিকা ভুয়া পাওয়া যায়। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।
প্রথমে জাতীয় পার্টি থেকে মনোনয়নের ফরম সংগ্রহ করেন হিরো আলম। পরে দলটির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তিনি।
বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নির্বাচন ভবনের ১১ তলায় নির্বাচন কমিশনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে হিরো আলমের আপিলের শুনানি হলে তাতে বাদ পড়ে তার মনোনয়ন।



ফেইসবুকে আমরা