বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের নারী দল ঘোষণা

  প্রকাশ : ২০২০-০১-২৯ ১৯:৪৪:১০  

পরিস্হিতি২৪ডটকম : অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সালমা খাতুনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এই সফরে রুমানা আহমেদকে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়। বিশ্বকাপের এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

টানা চতুর্থবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। গত বছর স্কটল্যান্ডের বিপক্ষে বাছাই পর্বে খেলতে নেমে চ্যাম্পিয়ন হয়েই অস্ট্রেলিয়ার মূল পর্বে খেলার সুযোগ পায় সালমারা। এবারের বিশ্বকাপ দলে অভিজ্ঞ ক্রিকেটারদের প্রাধান্য দেয়া হয়েছে।টুর্নামেন্টের বি গ্রুপের পাঁচ দল হলও-ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

আগামী মাসের ২৪ ফেব্রুয়ারি পার্থের ওয়াকা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ম্যাচটি। ২৭ ফেব্রুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোয়াড: সালমা খাতুন ( অধিনায়ক), রুমানা আহমেদ ( সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়েশা খাতুন, নিগার সুলতানা, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোছাম্মদ ঋতু মনি ও সুবহানা মোস্তারি।
স্ট্যান্ড বাই: শায়লা শারমিন, সুরাইয়া আজমিন, লতা মন্ডল, পূজা চক্রবর্তী ও রাবেয়া।



ফেইসবুকে আমরা