বাংলাদেশ, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চবি ২৮ তম ব্যাচের ২৮ বছর পূর্তি উৎসব সম্পন্ন

  প্রকাশ : ২০২০-০২-২৯ ১৭:৫৪:২৫  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৮ তম ব্যাচ গৌরবময় ২৮ বছরে পদার্পণে ২৮ বছর পূর্তি উৎসব ঢাকা গুলশানে ‘গ্রীণভিলে আউটডোরস মাদানী এভিনিউতে’ ২৮ ফেব্রুয়ারি ২০২০ দিনব্যাপি কর্মসূচির মাধ্যমে উদযাপিত হয়। সকাল ৯ টায় অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম এম.পি.। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি সাবেক মুখ্যসচিব আব্দুল করিম।
উপাচার্য তাঁর ভাষণে চবি ২৮ তম ব্যাচের সদস্যদের স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীরা সুসংগঠিত হলে প্রতিষ্ঠান বিভিন্নভাবে উপকৃত হয়; কারণ তরুণশক্তি একীভূত হলে নতুন নতুন ধারণার সৃষ্টি হয় এবং ইতিবাচক আইডিয়া কাজ করে। দীর্ঘদিন পরে হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রায় বিভিন্ন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন ব্যাচে সুসংগঠিত হয়ে তাঁদের মেলবন্ধন সৃষ্টিতে নতুন জোয়ার সৃষ্টি করেছে। এটি আমাদের সকলের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান একাডেমিক ও প্রশাসনিক কর্মকান্ড আরও গতিশীল করতে এবং বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়নে স্ব স্ব অবস্থান থেকে দৃশ্যমান অবদান রাখতে প্রাক্তন শিক্ষার্থীদের আহবান জানান।
অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দকে ২৮ তম ব্যাচের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
২৮ তম ব্যাচের সভাপতি জনাব বরকতুল আলম বিপ্লব এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য-সচিব ইকবাল হোসেন। ২৮ তম ব্যাচের শিক্ষার্থী শিমুল নন্দীর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক হামিদুল হক শিশির, ব্যাচের সাধারণ সম্পাদক জনাব নুরুন্নবী ভূঞা, সদস্য মনছুর আহমদ বিপ্লব, মির্জা টিপু, জিল্লুর রহমান জুয়েল, সিইউ এক্স স্টুডেন্টস ক্লাব ঢাকা’র সভাপতি আমিন হেলালী ও সাধারণ সম্পাদক মারুফ আহমেদসহ ২৮তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। দিনব্যাপি অনুষ্ঠানের মধ্যে ছিল-কথামালা, স্মৃতিচারণ, মেজবান, আড্ডা, নৃত্য, বাউল সংগীত, ব্যান্ড শো এবং নৈজ ভোজ। অনুষ্ঠানে ২৮ তম ব্যাচের শিক্ষার্থীবৃন্দ, তাঁদের পরিবারবর্গসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা