বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চবি শাহজালাল হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চবি উপাচার্য খেলাধুলা ও শরীরচর্চা শিক্ষার্থীদের মধ্যে শৃংখলা ও সময়ানুবর্তিতা বোধ সৃষ্টি করে

  প্রকাশ : ২০২০-০১-০৮ ১৭:৪৩:০৫  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, খেলাধুলা ও শরীরচর্চা শিক্ষার্থীদের মধ্যে শৃংখলাবোধ, নিয়মানুবর্তিতা ও সময়নিষ্ঠতা সৃষ্টি করে। ৮ জানুয়ারি ২০২০ সকাল ৯.৩০ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আরওঙ্গজেব।
উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ঐতিহ্যবাহী শাহজালাল হলের ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ক্রীড়া প্রতিযোগিতায় জয়-পরাজয় বড় কথা নয়; ক্রীড়াবিদদের খেলোয়াড়সুলভ মনোবৃত্তির পরিচয় দিয়ে প্রতিযোগিতায় অবতীর্ণ হওয়া উচিত। সবাই জয় ছিনিয়ে আনতে পারবে এমন ভাবাও উচিত নয়। পরাজয়ের আত্মগ্লানিতে না ভোগে ভবিষ্যতে বিজয়ী হওয়ার আকাঙ্খায় এগিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা নিয়মিত শিক্ষা ও গবেষণার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় নিয়োজিত রেখে নিজেরা দক্ষ ও যোগ্য মানবসম্পদ হিসেবে গড়ে উঠবে এটাই প্রত্যাশিত। পরে উপাচার্য বেলুন ও ফেস্টুন উড়িয়ে শাহজালাল হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। শাহজালাল হলের প্রভোস্ট জনাব শাহেদ বীন ছাদিক -এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের সাথে উপাচার্য জাতীয় পতাকা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন বিশ্ববিদ্যালয় পতাকা, শাহজালাল হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ হোসেন মোহাম্মদ জুয়েল। বিচারকদের পক্ষে প্রধান বিচারক ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর আবু মো. আতিকুর রহমান এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ রাসেল মজুমদারকে উপাচার্য শপথ বাক্য পাঠ করান। শাহজালাল হলের আবাসিক শিক্ষক জনাব মো. কাউছার হামিদ-এর নেতৃত্বে ক্রীড়াবিদদের মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের আবাসিক শিক্ষকবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উক্ত হল মসজিদের খতিব জনাব মৌলানা মোহাম্মদ নুরুল আযম। অনুষ্ঠান সঞ্চালনা করেন উক্ত হলের আবাসিক শিক্ষক জনাব গোলাম কুদ্দুস লাবলু।



ফেইসবুকে আমরা