বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চবি কর্মচারী সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চবি উপাচার্য : সুস্থ দেহ ও সুন্দর মনের আলোকিত মানুষই প্রজাতন্ত্রের সত্যিকারের সেবক

  প্রকাশ : ২০২০-০১-২৯ ২১:০৯:২৮  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, সুস্থ দেহ আর সুন্দর মনের অধিকারী আলোকিত মানুষই প্রজাতন্ত্রের সত্যিকারে সেবক হিসেবে দেশ গড়ার কাজে নিঃস্বার্থভাবে আত্মনিয়োগ করতে পারে। ক্রীড়া ও শরীরচর্চা শারীরিক ও মানসিক সুস্বাস্থ্যের পাশাপাশি নেতৃত্ববোধ, শৃংখলাবোধ ও ভ্রাতৃত্ববোধ সৃষ্টির মাধ্যমে আলোকিত মানুষ তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ২৯ জানুয়ারি ২০২০ সকাল ১০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)কে এম নুর আহমদ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে কর্মচারী সমিতির ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, কর্মচারীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যতম একটি সহায়ক শক্তি। কর্মক্ষেত্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে কাজকর্ম সম্পাদন করতে দরকার সুস্থ শরীর ও সুন্দর মন। শরীর ভালো থাকলে মনও ভালো থাকে এবং কাজকর্মেও গতিশীলতা আসে। তাই শরীর ও মন ভালো রাখার জন্য প্রয়োজন রুটিন কাজের পাশাপাশি নিয়মিত শরীরচর্চা ও খেলাধুলা অংশগ্রহণ। প্রধান অতিথি কর্মচারী সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সাফল্য কামনা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের সাথে উপাচার্য জাতীয় পতাকা, রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয় পতাকা, কর্মচারী সমিতির সভাপতি সমিতির পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন সমিতির কৃতি ক্রীড়াবিদ ভূপাল কৃষ্ণ রুদ্র। সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ সরোয়ার হোসেন খোকন-এর নেতৃত্বে মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানে চবি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো: নুরুল ইসলাম শহীদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী দর্শক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির প্রচার সম্পাদক মো. ওসমান গনি।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা