বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চবিতে চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের নবীন বরণ ও মিলনমেলা অনুষ্ঠিত

  প্রকাশ : ২০২০-০২-২০ ১৮:০০:১৬  

পরিস্হিতি২৪ডটকম : চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় -এর উদ্যোগে ২০ ফেব্রুয়ারি ২০২০ চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে নবীন বরণ ও মিলনমেলা-২০২০ অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার ১ আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চবি আলাওল হলের প্রভোস্ট ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর আবদুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী এবং বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান।
উপাচার্য তাঁর ভাষণে আগত সাংসদ ও নবীন শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের আন্তরিক শুভেচ্ছা জানান এবং বিশ্ববিদ্যালয়ের সবুজ নান্দনিক ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, সর্বোচ্চ মেধা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আমাদের নবীন শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। কঠোর পরিশ্রম এবং অধ্যবসায়ের মাধ্যমে তাদের এই মেধাকে সঠিকভাবে কাজে লাগিয়ে জীবনে সাফল্য অর্জনের পথে এগিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, অঞ্চলভিত্তিক এ ধরনের সংগঠন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পারস্পরিক সৌহার্দ ও সম্প্রীতির বন্ধন দৃঢ় করার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে নিজেদেরকে বহুমাত্রিক দক্ষতা সম্পন্ন মানবসম্পদে পরিণত করার সুযোগ সৃষ্ঠি করে।
প্রধান অতিথি তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে অনুষ্ঠিত মিলনমেলায় উপস্থিত হতে পারায় উপাচার্যসহ আয়োজকবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। তিনি বলেন, চকরিয়া-পেকুয়া থেকে আগত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে একটি সংগঠনের মাধ্যমে এতদাঞ্চলের শিক্ষার্থীদের একত্রিত করার যে প্রচেষ্টা তা সত্যিই প্রসংশনীয়। প্রসঙ্গক্রমে মাননীয় সাংসদ বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতিতে দূর্বার গতিতে এগিয়ে চলেছে। এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক-শিক্ষার্থীসহ সকলকে দৃশ্যমান ভূমিকা রাখার আহ্বান জানান।
অনুষ্ঠানে মাননীয় উপাচার্য সাংসদসহ অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন। পূর্বাহ্নে অতিথিবৃন্দ বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহন করেন।
চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সভাপতি আবু হাসনাত মোঃ তানভীর-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাকাওয়াত হোসেনের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদ সদস্য লায়ন কমরুদ্দীন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুর রশিদ দুলাল, পেকুয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়াম্যান উম্মে কুলসুম, চবি সাবেক শিক্ষার্থী এ. টি. এম. জিয়াউদ্দিন জিয়া, ফোরামের সাবেক সদস্য সচিব হোসাইন আক্তার রাফিসহ ফোরামের প্রাক্তন নেতৃবৃন্দ। অনুষ্ঠানে চবি’র বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, ফোরামের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা