বাংলাদেশ, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চন্দনাইশে মখলেছুর রহমান-আলতাজ খাতুন মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

  প্রকাশ : ২০১৯-০৯-১২ ১৬:৫১:৩২  

পরিস্হিতি২৪ডটকম/(সৈয়দ শিবলী ছাদেক কফিল) : “সবার জন্য মানসম্মত শিক্ষা” শ্লোগান এবং “মানবতা ও জাতির মহত্তর কল্যাণে মখলেছুর রহমান-আলতাজ খাতুন ফাউন্ডেশন” প্রত্যয় নিয়ে চন্দনাইশ উপজেলয় গত ৭ (সাত) বছর ধরে এই আয়োজন করে আসছে।
চন্দনাইশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে ‘মখলেছুর রহমান চৌধুরী-আলতাজ খাতুন ফাউণ্ডেশন মেধাবৃত্তি পরীক্ষা-২০১৮’র পুরস্কার ও সনদপত্র প্রদান অনুষ্ঠান ৩১ আগস্ট ২০১৯ শনিবার অনুষ্ঠিত হয়। গাছবাড়িয়া মমতাজ বেগম উচ্চ বিদ্যালয় অঙ্গনে অনুষ্ঠিত অনুষ্ঠানে ৩ শতাধিক মেধাবী শিক্ষার্থীদের ব্যাগ, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বৃত্তির পৃষ্ঠপোষক ও চন্দনাইশ উপজেলার হ্যাট্টিক বিজয়ী চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল জব্বার চৌধুরী।
চন্দনাইশ কিন্ডারগার্টেন এসসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নিবেদিতা চাকমা, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী, উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক যথাক্রমে আরিফুল ইসলাম খোকন, মো. শাখাওয়াত হোসেন শিবলী, গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি শেখ টিপু চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দীন চৌধুরী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি অরূপ রতন চক্রবর্তী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন, কাঞ্চনাবাদ ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, বৈলতলী ইউপি চেয়ারম্যান এডভোকেট আনোয়ারুল মোস্তফা দুলাল ব্যাংকার আবদুল আলীম, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মাহমুদুল হক বাবুল, উপজেলা আওয়ামীলীগের সদস্য নাছির উদ্দিন মাহমুদ, অবসরপ্রাপ্ত আনসার ও ভিডিপি কর্মকর্তা আহমদুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাছবাড়িয়া মমতাজ বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বিজয় কৃষ্ণ ধর, দোহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণুযশা চক্রবর্ত্তী, এসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ মাঈনুদ্দীন বাবর, সহ-সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু ছৈয়দ, সরওয়ার আহসান, আমজাদ চৌধুরী, কাজী শীমুল, সায়েম খান প্রমুখ।
আব্দুল জব্বার চৌধুরী বলেন, বৃত্তি পরীার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মধ্যেই প্রতিযোগিতামূলক মেধার বিকাশ ঘটে এবং সুপ্ত প্রতিভা বিকশিত হয়। তারা দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। বর্তমান সরকার দেশের সব শিশুকে স্কুলমুখী করতে বিনামূল্যে নতুন বই বিতরণ, বৃত্তি প্রদানসহ সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। আধুনিক স্কুল ভবন নির্মাণ করা হচ্ছে। ফলে এখন দেশের প্রত্যেক শিশু লেখাপড়ার সুযোগ পাচ্ছে। দেশে শিক্ষিতের হার বৃদ্ধি পাচ্ছে।
তিনি আরো বলেন, চন্দনাইশ কিন্ডারগার্টেন এসসোসিয়েশন প্রতিবছর ক্ষুদে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে তাদেরকে লেখাপড়ায় যে উৎসাহ প্রদান করে তা সত্যিই মহৎ ও সুন্দর কাজ। এ ধরনের কাজে সকলকে সহযোগী হওয়া উচিৎ।



ফেইসবুকে আমরা