বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে মোহরা শাখার এশায়াত মাহফিল অনুষ্ঠিত

  প্রকাশ : ২০২০-০১-১১ ১৮:০২:৪৫  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম নগরীর মোহরায় কাপ্তাই রাস্তার মাথা চত্বরে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও ফাতেহা-এ ইয়াজদাহুম উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৩৮ নং মোহরা শাখার উদ্যোগে শুক্রবার (১০ জানুয়ারি) বাদে আছর হতে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

‘নবী পাওয়ার ঐতিহাসিক পথ মুনিরীয়া তরিক্বত’ উল্ল্যেখ করে বক্তারা বলেন, হেদায়তের অমিয় বার্তা নিয়ে ধরণীর বুকে আগমন করেছেন রাহমাতুল্লিল আলামিন ছৈয়্যদুল মোরছালিন হযরত নবী করিম (দঃ)। আল্লাহ তা’য়ালা তাকে সর্বোত্তম চরিত্রে অধিষ্ঠিত করেছেন।

প্রিয় নবী (দঃ)-এর মাধ্যমে আল্লাহ তা’য়ালা তার দ্বীনকে পরিপূর্ণ করেছেন এবং সর্বকালের সব মানুষের জন্য তা একমাত্র প্রকৃত দ্বীন হিসেবে গণ্য করেছেন। তাই প্রিয় নবী (দঃ)- এর সব কাজ-কর্ম, কথা-বার্তা, আচরণ-আচরণ, আদেশ-উপদেশ সমগ্র মানবজাতির জন্য অতুলনীয় ও অনুসরণীয় আদর্শ। হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু নিজের জীবনকে রাসূলে পাক (দঃ)-এর আদর্শে বাস্তবায়ন করেছেন এবং অনান্যদেরকেও তা বাস্তবায়ন করিয়েছেন। তিনি তার হায়াতে জিন্দেগীতে নবীর সুন্নাতকে প্রতিষ্ঠা করতে গিয়ে ত্যাগ করেছেন আপন জীবনের সুখ, শান্তি ও স্বার্থ। মানব জাতির জন্য তিনি পৃথিবীর বুকে সৃষ্টি করে গেছেন নবীকে পাওয়ার এক ঐতিহাসিক পথ তথা মুনিরীয়া তরিক্বত।

মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ এরশাদুল হক, মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ। মাহফিলে অনেক গন্যমান্য ব্যক্তি, স্থানীয় ব্যবসায়ী ও ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

মিলাদ-ক্বিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা