বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৪৩ জন করোনা আক্রান্ত ও একজনের মৃত্যু

  প্রকাশ : ২০২০-১২-২১ ১৬:৫৯:৪১  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১হাজার ৫৫২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২৮ হাজার ৯১০ জন। এসময়ে একজনের মৃত্যু হয়েছে।
রোববার (২০ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ৩১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৮ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫০২টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৫টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১১ জনের।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৮টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৫টি নমুনা পজেটিভ আসে। তবে এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৪৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৫২টি। আক্রান্তদের মধ্যে নগরে ১৩০ জন এবং উপজেলায় ১৩ জন।



ফেইসবুকে আমরা