বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উইলিয়ানের জোড়া গোলে জয়ে ফিরলো চেলসি

  প্রকাশ : ২০১৯-১২-২৩ ১৫:২৯:৩৪  

পরিস্হিতি২৪ডটকম : উইলিয়ানের নৈপুণ্যে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরলো চেলসি। প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছে চেলসি। এই প্রথম সাবেক কোনো দলের বিপক্ষে ঘরের মাঠে হারের তেতো স্বাদ পেলেন জোসে মরিনিয়ো। চেলসির এই জয়ে অবশ্য একক অবদান বলা যায় ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার উইলিয়ানের। জোড়া গোল করেই তিনি হারিয়ে দিয়েছেন টটেনহ্যাম এবং তার সাবেক কোচ মরিনহোকে।

ম্যাচের মাঝেই বর্ণবাদের কালোছায়া পড়েছিল গ্যালারিতে। যে কারণে, দ্বিতীয়ার্ধের শুরুতেই মাইকে ঘোষণা দেয়া হয়, গ্যালারিতে কিছু বর্ণবাদী আচরণ হচ্ছে এবং খেলায় সমস্যা তৈরি করছে। এ দিয়ে বর্ণবাদ নিরসনে ফিফার নতুন পদক্ষেপের বাস্তবায়নই করা হলো চেলসি-টটেনহ্যাম ম্যাচে। এরপর আরও দুইবার একই ধরনের ঘোষণা দেয়া হয়।

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোলে পিছিয়ে পড়ে টটেনহ্যাম। দ্বিতীয়ার্ধে মরিয়া প্রচেষ্টা চালিয়েও ম্যাচে ফেরা সম্ভব হয়নি তাদের পক্ষে। ম্যাচের ১২ মিনিটের মাথায় উইলিয়ান প্রথমবার টটেনহ্যামের জালে বল জড়ান। কর্ণার থেকে কোভাচিচের সঙ্গে পারস্পরিক বল বিনিময় করে বক্সে ঢোকেন উইনিয়ান এবং গড়ানো শটে দ্বিতীয় পোস্টের একেবারে কোণ দিয়ে বল জালে ঠেলে দেন তিনি। ২৮ ও ২৯ মিনিটে পরপর দু’বার গোল করার সুবর্ণ সুযোগ তৈরি করে টটেনহ্যাম। তবে চেলসি গোলরক্ষক কেপাকে পরাস্ত করা সম্ভব হয়নি তাদের পক্ষে। উলটে প্রথমার্ধের ইনজুরি টাইমে চেলসিকে পেনাল্টি উপহার দিয়ে বসেন টটেনহ্যাম গোলরক্ষক গাজানিগা। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে স্পট কিকের নির্দেশ দেন এক্ষেত্রে। ৪৫+৪ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচে নিজের ও চেলসির হয়ে দ্বিতীয় গোল উইলিয়ানের।

এই জয়ের সুবাদে ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থান আরও কিছু দিনের জন্য নিরাপদ করল চেলসি। টটেনহ্যাম নেমে গেল পাঁচ থেকে সাত নম্বরে।



ফেইসবুকে আমরা