বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ইনানি চ্যানেল থেকে ৮ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা গ্রেফতার

  প্রকাশ : ২০১৯-১০-২৮ ২০:৪৯:২৩  

পরিস্হিতি২৪ডটকম : সড়ক ও আকাশ পথে গোয়েন্দা সংস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি বিদ্যমান থাকায় মিয়ানমার ভিত্তিক উখিয়া টেকনাফের শীর্ষ ইয়াবা কারবারিরা রুট পরিবর্তন করেছে। তারা এবার মাছ ধরার ট্রলারযোগে সরাসরি ইয়াবার বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে পাচার করছে।

গত ২৭ অক্টোবর রবিবার রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব সদস্যরা ইনানি চ্যানেলে অভিযান চালিয়ে ৮ লাখ ইয়াবাসহ টেকনাফের উনছিপ্রাং ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের ডি-২ ব্লকের বাসিন্দা মো. হোছনের ছেলে জামালকে গ্রেফতার করেছে।

র‌্যাব-১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান পাটুয়ার টেকের পশ্চিমে ইনানি চ্যানেল দিয়ে ঢুকছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় ট্রলার থাকা বস্তাভর্তি ইয়াবা আনলোড করা হচ্ছিল। ঘটনাস্থলে র‌্যাবের অবস্থান টের পেয়ে ইয়াবার চালান পাচারে সম্পৃক্ত নুর হাফেজসহ ৫/৬ জন ট্রলারযোগে পালিয়ে যান। পরে র‌্যাব ঘটনাস্থল থেকে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সাক্ষাতে ইয়াবাগুলো উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৪০ কোটি টাকা।

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, এটি এ বছরে ইয়াবার সর্বোচ্চ বড় চালান। গ্রেফতারকৃত জামালকে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং পলাতক ইয়াবা পাচারে জড়িতদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল মনসুর জানান, ইয়াবা কারবারি জামাল ও নুর হাফেজসহ অজ্ঞাতনামা ৫/৬ জনের বিরুদ্ধে মাদক প্রতিরোধ আইনে উখিয়া থানায় একটি মামলা করা হয়েছে।



ফেইসবুকে আমরা