বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইতালিতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৫জন

  প্রকাশ : ২০১৯-১১-২১ ১৭:৩৫:৫৩  

পরিস্হিতি২৪ডটকম : ইতালির সিসিলিতে আতশবাজির একটি কারখানায় বিস্ফোরণে ৫ জন নিহত হয়েছেন। বুধবারের এই বিস্ফোরণে আহত হন আরও অন্তত ৩ জন। খবর এএফপি’র।

সিসিলির মাসিনা অঞ্চলের বার্সেলনা পোজো ডি গোটো ‘কোস্টা কোম্পানি’ নামের এক আতসবাজির কারখানায় বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই দুই কর্মী ও কারখানার মালিকের স্ত্রী প্রাণ হারান।

পুলিশ জানায়, কারখানার মালিকের ছেলে নিজের মাকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন। তিনিসহ আরও তিন জনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এক জন মারা যান। পুলিশ কমান্ডার জিয়ানকারমিন কারুসন বলেন, ‘সেখানে দু’টি বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।’ প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওয়েল্ডিং সরঞ্জামাদি থেকে এ বিস্ফোরণের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।
বিস্ফোরণের সময় কারখানার ভিতরে থাকা এক কর্মীকে জীবিতাবস্থায় উদ্ধার করা হয়েছে। সেখানে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। স্থানীয় প্রসিকিউটরের দপ্তর বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু করেছে।

সিসিলির ওই অঞ্চলে বেশ কয়েকটি আতশবাজির কারখানা রয়েছে। নতুন বছরের উৎসবকে সামনে রেখে সেখানকার কারখানাগুলো এখন ব্যস্ত সময় পার করছে।



ফেইসবুকে আমরা