বাংলাদেশ, , রোববার, ২৫ আগস্ট ২০১৯

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তার বিশেষ উদ্যেগ : দখল ঠেকাতে বৃক্ষরোপণ

  প্রকাশ : ২০১৯-০৮-০৩ ১৮:১৮:৪১  

পরিস্হিতি২৪ডটকম : হাটহাজারী উপজেলার দায়িত্ব নেয়ার পর থেকে তিনি একের পর এক উচ্ছেদ অভিযান চালাচ্ছেন। এরই মধ্যে অবৈধ দখলদারদের কব্জায় থাকা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কোটি টাকার জায়গা উদ্ধার করেছেন তিনি। এবার উচ্ছেদ হওয়া জায়গা পুনর্দখল ঠেকাতে শুরু করেছেন অভিনব বৃক্ষরোপণ কর্মসূচি।
বলছিলাম এ বছর কৃতিত্বপূর্ণ অবদানের জন্য জনপ্রশাসন পদক পাওয়া হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কথা। শনিবার (৩ আগস্ট) সকালে জেলা পরিষদ মিলনায়তন এলাকায় এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন তিনি।
নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জাগো নিউজকে বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তার পাশ থেকে অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে গত কয়েক মাসে। কিন্তু আজ উচ্ছেদ করি তো কাল তা আবারও দখল হয়ে যাচ্ছে। প্রভাবশালী ভূমিদস্যুরা এসব দখলে নেতৃত্ব দিচ্ছে। জেলা পরিষদ মিলনায়তনের দক্ষিণ পাশের ফুটপাত থেকে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অথচ কিছুদিন পরে গিয়ে দেখি সেখানে রাতারাতি দোকান তৈরি হয়ে গেছে। তাই গত পরশু আবারও উচ্ছেদ করে আজ সেখানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। যাতে দখলদাররা আর ফিরে না আসতে পারে।
তিরি আরও বলেন, উপজেলায় ভূমিদস্যুরা বেশ প্রভাবশালী। ফুটপাত বা নালার পাশে হাত দুই জায়গা খালি থাকলেও তা দখল করে দোকান বা ঘর ভাড়া দেয়ার চেষ্টায় থাকেন। উচ্ছেদ করতে গেলে সরকারি জায়গা নিজেদের বলে অপপ্রচার চালায়। তাই তাদের চূড়ান্তভাবে ঠেকাতে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি।
সুত্র : জাগোনিউজ২৪ডটকম।



ফেইসবুকে আমরা