বাংলাদেশ, , রোববার, ১২ জুলাই ২০২০

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি কলেজে ভর্তি ও চাকরিতে নিয়োগের আগে ডোপ টেস্টের সুপারিশ করেছে

  প্রকাশ : ২০২০-০২-২৩ ২১:১৩:৪০  

পরিস্হিতি২৪ডটকম : কলেজে ভর্তি এবং সরকারি-বেসরকারি চাকরিতে নিয়োগের আগে ডোপ টেস্ট করার জন্য সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠকে চলমান মাদকবিরোধী অভিযান নিয়েও আলোচনা হয়। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন জোরদার ও সচেতনতা বৃদ্ধির এবং সংশ্লিষ্ট সকলকে এব্যাপারে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ দিয়েছে কমিটি। কারাগারে মাদকাসক্তদের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে আত্মসমর্পণকারী চরমপন্থিরা যেন নিজ-নিজ এলাকায় অবস্থান বরে এবং তাদের সার্বিক কার্যক্রম পুলিশের নজরদারিতে রাখার ও প্রয়োজনীয় আর্থিক সহায়তা দেওয়ারও সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

কমিটির সভাপতি শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ ও সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশ নেন।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন উপজেলাগুলোতে মাঠ পর্যায়ে কর্মলতদের পর্যাপ্ত আবাসনের ব্যবস্থা করতে এবং পদমর্যাদার সাথে সমন্বয় করে আবাসন ভাড়া নির্ধারণের সুপারিশ করা হয়। বাংলাদেশ কোস্টগার্ডে প্রয়োজনীয় জনবল নিয়োগেরও সুপারিশ করেছে কমিটি।



ফেইসবুকে আমরা