বাংলাদেশ, , শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

সৌজন্যে সাক্ষাত ও মতবিনিময়কালে সিডিএ চেয়ারম্যান : চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামের আওয়ামী পরিবারের দুর্দিনের অভিভাবক

  প্রকাশ : ২০২০-০২-০৬ ১৯:০৫:৫১  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রামের অবিসংবাদিত নেতা, চট্টলদরদি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বারবার নির্বাচিত সাবেক সফল মেয়র, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, আওয়ামী লীগের দুর্দিনের সাহসী সৈনিক ও চট্টলবীর আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে মরনোত্তর বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে স্বাধীনতা পদক- ২০২০ দেয়ার দাবীতে বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল সরকারের কাছে যে আবেদন করেছেন তা যুক্তিসংগত এবং সময়ের দাবী। চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামের আওয়ামী পরিবারের দুর্দিনের অভিভাবক। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত প্রাণ ও অকুতোভয় সৈনিক। তাঁর মতো মহান ব্যক্তিত্বকে বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে স্বাধীনতা পদক- ২০২০ দেয়া হলে চট্টগ্রামের আওয়ামী পরিবার গৌবান্বিত হবে এবং মহিউদ্দিন চৌধুরীর আদর্শে অনুপ্রাণিত হয়ে তরুণ প্রজন্মরা বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসবে। ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের নেতৃবৃন্দের সাথে সৌজন্যে সাাত ও মতবিনিময় কালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপরে চেয়ারম্যান আলহাজ্ব জহিরুল আলম দোভাষ একথা বলেন।
গত ৪ ফেব্রুয়ারি ২০২০ ইং বিকেল ৪ টায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব জহিরুল আলম দোভাষ এর সাথে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের নেতৃবৃন্দ এক সৌজন্যে সাক্ষাত ও মতবিনিময়ে মিলিত হন। এসময় তিনি আরো বলেন, চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রাম আপামর জনসাধারণ এবং গণমানুষের আশা-ভরসার প্রতীক। তিনি একাধারে নির্যাতিত নিপিড়ীত মানুষের অকৃত্রিম বন্ধুও ছিলেন। তাঁর কাছে গেলে কোন মানুষ খালি হাতে ফিরতেন না। মহিউদ্দিন চৌধুরীর মতো ব্যক্তিকে স্বাধীনতা পদক প্রদান করতে পারলে বাঙালী জাতি গৌরবান্বিত হবে এবং চট্টগ্রামবাসী আনন্দিত হবে।
সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ আরো বলেন, মহান মুক্তিযুদ্ধ, মুক্তিসংগ্রাম, বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি, স্বাধীন বাংলাদেশ পূনর্গঠন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণ, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় এবং আপনার লালিত স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গঠনে চট্টগ্রামের অবিসংবাদিত নেতা চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর অবদান আপনার অজানা নয়। তিনি বাংলাদেশের রাজনীতিতে একজন আপোষহীন ও সাহসী ব্যক্তিত্বের নাম। পদ-পদবী, মতা ও অর্থের মোহে চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী কখনো নিজেকে বিলিয়ে দেন নি। আজীবন বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি, বঙ্গবন্ধুর আদর্শ ও চট্টগ্রামের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন।
মতবিনিময় শেষে সংগঠন কর্তৃক প্রকাশিত চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকীর স্মারক “তোমারে দেব না ভুলিতে” তুলে দেওয়া হয় সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের হাতে।
এসময় সংগঠনের সাধারণ সম্পাদক স.ম.জিয়াউর রহমানের নেতৃত্বে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ জামাল উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক সুরেশ দাশ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এস.এম.লেয়াকত হোসেন, সদস্য বায়েজিদ ফরায়েজী, হানিফ চৌধুরী।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা