বাংলাদেশ, , বুধবার, ১৫ জুলাই ২০২০

সুফিবাদ মানুষকে মানবতার পথের সন্ধান দিয়ে আলোকিত জীবনের অধিকারী করেছেন

  প্রকাশ : ২০১৮-১২-২৬ ১৯:০৫:২০  

পরিস্হিতি২৪ডটকম : হযরত শাহ্সূফী মৌলভী আবুল খায়ের নকশবন্দি (রাহঃ) ও হযরত শাহ্সূফী মৌলানা আলহাজ্ব এম, কে ঈছা আহমেদ নকশবন্দি (রাহঃ) এর রচিত সঙ্গিত তাঁদের সম্মুখে পরিবেশন করার সৌভাগ্য অর্জনকারী গুণী শিল্পীদের সংবর্ধনা ও স্মৃতিচারণ অনুষ্ঠান ২০১৮ গত ২১ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা ৭ টায় দরবার শরীফ মাঠে অনুষ্ঠিত হয়। ইছা মঞ্জিল দরবার পরিচালনা কমিটির সভাপতি জনাব জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা ও স্মৃতি চারন সভায় সারস্বত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে আগত শ্রীমৎ স্বামী সুসিদ্ধানন্দ সরস্বতী মহারাজজী মঠাধিশ ও দীক্ষাচার্য। শ্রীমৎ স্বামী ছত্রেশ্বরানন্দ মহারাজজী কর্মাধ্যক্ষ, শ্রীমৎ শাসনপ্রিয় মহাথেরো, আলহাজ রেজাউল করিম বাবুল,ডা.দুলাল প্রসাদ ভট্টাচার্য,শ্রী সুনীল ধর,ডা. অসীম কুমার চৌধুরী, শামসুল করিম লিটন,ইতিহাসবিদ সোহেল মো.ফখরুদ-দীন,কাজী শহিদুল ইসলাম টিটু, ডেইজি বড়ুয়া,অধ্যাপক এসএম আফাজর রহমান,শওকত আলী সেলিম,কাজী তৌহিদুল আনোয়ার আকিল,মোহাম্মদ ফারুক ইসলাম মানিক প্রমুখ।
সভায় ভারত থেকে আগত মহারাজজীদের সংবর্ধনা, শিল্পীদের সংবধর্না ও প্রখ্যাত মরমী সাধক, গীতিকার হযরত শাহসুফি আলহাজ মৌলানা এমকে ইছা আহমদ নকশবন্দী ( রহ:) রচিত সংগীতের বই ” ঐশী জ্যোতি” মোডক উম্মোচন করা হয়।
সভায় বক্তারা বলেছেন,মহান সাধক শাহসুফি এমকে ইছা আহমদ নকশবন্দী ( রহ:) আমাদের মানব সমাজকে আলোকিত করেছেন।তিনি সুফি তরিকার মাধ্যমে অন্ধকারে চলা মানুষকে শুদ্ধপথে এনেছেন।আলোকিত জীবনের অধিকারী করেছেন। কোরআন হাদিস চর্চার পাশাপাশি সুফিবাদের চর্চায় মানুষকে পথ দেখিয়েছেন।তাঁর মতো মহান সাধক পুরুষ বর্তমান সমাজে বিরল।তিনি ১৭ শতেরও বেশি মরমী সংগীত রচনা করেছেন।তাঁর সংগীত বাংলাদেশ টেলিভিশন,চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্র, বাংলাদেশ বেতার, চট্টগ্রাম বেতার কেন্দ্রে থেকে নিয়মিত প্রচার হয়।তাঁর মরমী সংগীতের মাধ্যমে মহান খোদার প্রেম,নবী রাসুলের প্রেম, মানবপ্রেম ও হীতাহিতের শিক্ষা রয়েছে বেশি। আলোচনা সভা শেষে মরমী সংগীতের জলসা বসে।এতে দেশের গুনী শিল্পীরা সংগীত পরিবেশন করেন।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা