বাংলাদেশ, , সোমবার, ২১ অক্টোবর ২০১৯

সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকেছে পাকিস্তানি ড্রোন !

  প্রকাশ : ২০১৯-১০-০৮ ১৮:২৯:৪৪  

পরিস্হিতি২৪ডটকম : পাঞ্জাব প্রদেশের এইচকে টাওয়ারের কাছে একটি পাকিস্তানি ড্রোন বেশ কয়েকবার উড়ে ভারতে ঢুকে পড়ে বলে জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সোমবার রাতে পাঞ্জাবের ফিরোজপুর হুসেনিওয়ালা সীমান্তের চেকপোস্ট সংলগ্ন এলাকায় ওই ড্রোনটিকে উড়তে দেখার পরই সেখানে নজরদারি বাড়িয়েছে বিএসএফ।
মঙ্গলবার বিএসএফ জানায়, সোমবার রাতে পাঞ্জাবের এইচকে টাওয়ার চেকপোস্ট সংলগ্ন সীমান্ত এলাকায় নিয়মিত নজরদারি চালাচ্ছিলেন জওয়ানরা। এ সময় প্রথমে রাত ১০টার দিকে সীমান্তের ওপারে পাকিস্তানের মাটিতে একটি ড্রোন উড়তে দেখা যায়। রাত ১০ থেকে ১০টা ৪০ এর মধ্যে মোট চারবার দেখা যায় ড্রোনটিকে। পরে রাত ১২টা ২৫ মিনিটে পঞ্চমবারের মতো এটিকে উড়িতে দেখা যায়। সে সময় এটি উড়তে উড়তে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়ে। তখনই বিষয়টি শীর্ষ কর্মকর্তাদের জানান বিএসএফ জওয়ানরা।
বিএসএফের অভিযোগ, ড্রোনের সাহায্যে পাকিস্তানি জঙ্গিরা ভারতে অস্ত্র পাঠানোর চেষ্টা চালাচ্ছে। এ কারণে মঙ্গলবার সকাল থেকেই ওই এলাকায় বিএসএফ এবং পাঞ্জাব পুলিশের সঙ্গে অভিযান চালাচ্ছে অন্যান্য গোয়েন্দা সংস্থাগুলো। প্রায় এক সপ্তাহ আগেও দুইটি ড্রোন ব্যবহার করে সীমান্তে অস্ত্র পাচার করা হয়।



ফেইসবুকে আমরা