বাংলাদেশ, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

‘সহবাসে’ অনুভবের সঙ্গে ইশা !

  প্রকাশ : ২০১৯-০৪-২৭ ১৯:২২:২৬  

পরিস্হিতি২৪ডটকম : কী, শিরোনাম দেখে ভড়কে গেলেন! অনুভবের সঙ্গে ইশার ‘সহবাস’! জি, হ্যাঁ; তবে এ সহবাস কিন্তু শারীরিক নয়, একটি সিনেমার নাম। ‘সোয়েটার’-এর সাফল্যের রেশ কাটতে না কাটতেই নতুন ছবিতে সাইন করে ফেললেন ইশা সাহা। ছবির নাম ‘সহবাসে’। পরিচালনায় অঞ্জন কাঞ্জিলাল।

অঞ্জন মূলত থিয়েটার জগতের ব্যক্তিত্ব। তারই প্রথম ফিচার ফিল্ম হতে চলেছে এটি। পরিচালক আদতে কলকাতার মানুষ হলেও, বিগত ২৫ বছর ধরে তিনি দিল্লিবাসী। তবে নিজের প্রথম সিনেমার শুটিং করবেন কলকাতাতেই।

ছবির প্রধান দুটি চরিত্রে রয়েছেন ইশা এবং অনুভব কাঞ্জিলাল। ছবিটি প্রসঙ্গে কাঞ্জিলাল বলেন, ‌আজকের জেনারেশেন খুব আনস্টেবল মেন্টালিটির মধ্যে রয়ছে। প্রফেশনাল ইনসিকিওরিটি রয়েছে তাদের। ফলে পালিয়ে যাবার মনোভাব ছড়িয়ে পড়ছে। বিয়ে করা বা বিভিন্ন রকমের দায়িত্ব নিতে ভয় পাচ্ছে। পালিয়ে গিয়ে ভাল থাকতে চাইছে। এই মানসিকতার মধ্যে দিয়ে দু’টো জেনারেশনের যে দ্বন্দ্ব সেটা দেখানোর চেষ্টা করব।

‌সহবাসের কাহিনি দুই প্রজন্মের মানসিকতার পার্থক্য তুলে ধরা হয়েছে। মানে আগের জেনারেশন পরিবারের কথা ভাবত। বিয়ে করা দরকার বা স্টেবল হওয়া দরকার মনে করত। কিন্তু এখনকার জেনারেশন এমনটা বিশ্বাস করছে না। এটা একেবারে আজকের গল্প। চিত্রনাট্য, সংলাপ, পরিচালনা আমার। আর কাহিনি লিখেছেন সুমনা কাঞ্জিলাল। গানের লিরিক্সও আমার লেখা।’ যোগ করেন অঞ্জন।

ছবির নায়িকা ইশা বলেন, এখনকার জেনারেশনের কমিটমেন্ট ফোবিয়া আছে। তারা কমিটেড হতে পারে কিনা সেটা তো ছবিতে আছেই। তাদের সঙ্গে জড়িয়ে অন্যান্য মানুষদেরও একটা করে গল্প আছে। লিভিং কাপলদের নিয়ে যেসব ছবি হয়েছে তার থেকে কিছুটা আলাদা। আমার ক্যারিয়ারেও চরিত্রটা নতুন। কখনও কেঁদে ফেলছে। কখনও প্রচন্ড রেগে গিয়ে ঘুষি মারছে। পরিচালকেরও আমার ওপর কনফিডেন্স রয়েছে প্রথম দিন থেকেই।’

লিভ ইন কাপলের চরিত্রে অনুভব ও ইশা থাকলেও অন্য গুরুত্বপূর্ণ চরিত্রে পাওয়া যাবে রাহুল, সায়নী ঘোষ, দেবলীনা দত্ত, শুভাশিস মুখোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী, তুলিকা বসু, প্রহ্লাদ সর্দারকে। একটি বিশেষ চরিত্রে অতিথি শিল্পী হিসেবে থাকবেন ব্রাত্য বসু।



ফেইসবুকে আমরা