বাংলাদেশ, , রোববার, ২৯ নভেম্বর ২০২০

শেখ রাসেলের মন ছিল মানবিকতায় ভরা : রেজাউল করিম চৌধুরী

  প্রকাশ : ২০২০-১০-১৯ ১২:৪৭:৪১  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, শিশু শেখ রাসেলের মন ছিল মানবিকতায় ভরা । বাবার মতো মানুষের সেবা করতে চেয়েছিলো সে। বড় হয়ে সেনাবাহিনীতে যোগ দিয়ে দেশসেবায় অংশ নেয়া ছিলো তার স্বপ্ন। আমি তাকে স্বাধীনতার স্বপ্নের প্রতীকী শিশু হিসেবে দেখি। রাসেলের হাতে বাংলাদেশের পতাকা নিয়ে একটি ছবি আছে, তা দেখলে আমার কাছে প্রতীকী অর্থে সে বড় হয়ে যায়। ছোট বেলা থেকেই দেশাত্ববোধ ছিল তার মাঝে। একেবারে পরিবার থেকে পাওয়া।’

তিনি আরো বলেন, আমরা জানি না শিশু রাসেল বড় হয়ে কি হতো, কি করতে পারতো। কিন্তু আমরা জানি তার পরিবার তখনো শুধু মানুষদের দিয়েই গেছে এবং এখনো দিয়েই যাচ্ছে। এতেই বোঝা যায়, পরিবারের অন্যান্য সন্তানরা বেঁচে থাকলে কি দিতে পারতেন।’ আজকের এই দিনে এটুকু চাই ও যেখানে থাকে ভাল থাকে, ওর আত্মার শান্তি কামনা করছি।’

১৮ অক্টোবর বরিবার বিকেলে নগরীর চান্দগাঁও পূর্ব ফরিদের পাড়া জামিয়া মসজিদে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এবং আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ এমপি’র ও তথ্যমন্ত্রী ডঃ হাসান মাহামুদ এর আশু রোগমুক্তি কামনায় চান্দগাঁও শেখ রাসেল স্মৃতি পরিষদ কর্তৃক আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়রপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী।

চান্দগাঁও শেখ রাসেল স্মৃতি পরিষদ এর সভাপতি মোঃ ইকবাল হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন এর সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৪ নং চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগ এর আহবায়ক আলহাজ্ব নুর মোহাম্মদ নুরু, যুগ্ন-আহবায়ক আলহাজ্ব নিজাম উদ্দিন নিজু, যুগ্ন-আহবায়ক ও সাবেক সফল কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু, ওয়ার্ড আহবায়ক কমিটির সদস্য- শওকত হোসেন, মোহাম্মদ আলী আব্বাস, গোলাম মহিউদ্দিন বাবুল, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বাবুল,এ ব্লক কল্যান সমিতির সভাপতি আবুল মনছুর, তাজুল ইসলাম, ৪ নং চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী যুবলীগ এর সভাপতি শওকত আলী,মহানগর যুবলীগ নেতা ফজলুল কবীর সোহেল,শাফায়েতুল হক জাবেদ, গোলাম আয়াজ,আলাউদ্দিন চৌধুরী মোরশেদ প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন জাহেদ আহম্মদ চৌধুরী বাবর, ওয়াহিদুল আলম ওয়াহিদ, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ আরিফ, মো:ইব্রাহিম, মো:বাবর, রাশেদ, পারভেজ, নজরুল, আলমগীর, তৌহিদ, জামাল, শাহেদ, মো: সুমন, ওমর ফারুক, চান্দগাঁ থানা ছাত্রলীগের সভাপতি নুরুন্নবী শাহেদ, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদ, সহ-সভপাতি আব্দুল হাকিম ফয়সাল, যুগ্ম-সাধারণ সম্পাক মো: তাহসিন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা নঈম নওশাদ, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম তারেক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চান্দগাঁও থানা কমিটির যুগ্ম-সম্পাদক জাবেদ, মাইনউদ্দিন, মো: পারভেজ, শেখ রাসেল স্মৃতি পরিষদের সহ-সভাপতি তারেকুল ইসলাম মাসুক, শাহাবুদ্দিন, তাজবির আলম, সহ-যুগ্ন-সাধারণ সম্পাদক আশরাফ রিয়াদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবিদ হাসনাত চৌধুরী,সহ-ধর্ম বিষয়ক সম্পাদক মো: শামীম, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক ফাহিম ফজল, সদস্য রিজভী, ফাহাদ, আরিফ, সামাদ, আইয়ুম, আরমান ও কাইছার সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি

 



ফেইসবুকে আমরা