বাংলাদেশ, , সোমবার, ৩০ মার্চ ২০২০

শুক্রবার প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু

  প্রকাশ : ২০২০-০৩-১৬ ১৭:১৪:১৮  

পরিস্হিতি২৪ডটকম : চসিক নির্বাচনের দায়িত্ব পাওয়া প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু হচ্ছে শুক্রবার (২০ মার্চ)।

রোববার (১৫ মার্চ) বিকেলে বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং চসিক নির্বাচনের রির্টানিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, যে সব অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করবেন তাদের প্রশিক্ষণের জন্য সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে আগামী ২০ মার্চ। যা চলবে ২৫ মার্চ পর্যন্ত। এরই মধ্যে অফিসারদের তালিকা তৈরির কাজ প্রায় সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণের জন্য ৯টি ভেন্যুও ঠিক করা হয়েছে।

সেগুলো হচ্ছে- কুলগাঁও স্কুল অ্যান্ড কলেজ, রহমানিয়া উচ্চ বিদ্যালয়, সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, পাহাড়তলী বালিকা বিদ্যালয়, ডা. খাস্তগীর স্কুল অ্যান্ড কলেজ, শাহ ওয়ালিউল্লাহ স্কুল, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ, খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়, আগ্রাবাদ সরকারি কলোনি স্কুল (বালিকা শাখা)

এবারের সিটি নির্বাচনে ৭৩৫ জন প্রিজাইডিং অফিসার, ৪ হাজার ৮৮৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৯ হাজার ৭৭২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

নির্বাচনে ৭ মেয়র প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ১৬১ প্রার্থী এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৭৩৫টি কেন্দ্রের মাধ্যমে ১৯ লাখ ৫১ হাজার ৫২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ জন পুরুষ এবং ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন নারী ভোটার রয়েছেন।



ফেইসবুকে আমরা