বাংলাদেশ, , রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি সোনার বারসহ কেবিন ক্রু আটক

  প্রকাশ : ২০১৯-০৯-০৫ ১৮:১৯:০৯  

পরিস্হিতি২৪ডটকম : রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি সোনাসহ এক কেবিন ক্রুকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আটককৃত ইউএস বাংলা এয়ারলাইন্সের এই কেবিন ক্রুর নাম রোকেয়া শেখ মৌসুমী (২৪)। জব্দকৃত সোনার মধ্যে ১০ তোলা ওজনের মোট ৮২ পিস বার রয়েছে। উদ্বারকৃত সোনার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের অ্যারাইবেল গেইট এলাকা থেকে এসব সোনা উদ্বার করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন শিমুল জানান, আজ বেলা ১১টার দিকে মাস্কাট থেকে ইউএস বাংলার একটি ফ্লাইট ঢাকা শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের কেবিন ক্রু ছিলেন রোকেয়া শেখ মৌসুমী (২৪)। শাহজালালে বিমানটি অবতরণের পর বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের এ্যারাইবেল গেইট এলাকা দিয়ে সেই ফ্লাইটের ক্রুরা গ্রিন চ্যানেল পার হচ্ছিলেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন) সদস্যরা কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমীকে চ্যালেঞ্জ করেন। তিনি তখন অস্বীকার করলে তাকে শাহজালালের কাস্টমস জোনে এনে তল্লাশি করা হয়। পরে তার দুই উরুতে স্কচটেপ দিয়ে বাঁধা অবস্থায় ১০ কেজি সোনা পাওয়া যায়।’

তিনি আরো জানান, প্রতিটি সোনার বারের ওজন ১০ তোলা। যার মধ্যে মোট ৮২ পিস বার রয়েছে। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা বলে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। বাসস।



ফেইসবুকে আমরা