বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

লোহাগাড়ায় আগামীকাল নির্বাচন, প্রশাসনের নজরদারিতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো !

  প্রকাশ : ২০১৯-০৩-৩০ ১৩:১৬:৩২  

পরিস্হিতি২৪ডটকম : আগামীকাল ৩১ মার্চ (রোববার) ব্যালট পেপার জটিলতায় স্থগিত হওয়া লোহাগাড়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে প্রস্তুত করা হয়েছে ৬১টি ভোটকেন্দ্রের ৫০৯টি কক্ষ। উপজেলায় ৯ টি ইউনিয়নের এক লাখ ৯০ হাজার ৪৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
তথ্য মতে, চেয়ারম্যান পদে খোরশেদ আলম চৌধুরী (নৌকা), জিয়াউল হক চৌধুরী বাবুল (আনারস), এসএম ছলিম উদ্দিন চৌধুরী খোকন (দোয়াত কলম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভাইস চেয়ারম্যান পদে এম ইব্রাহিম কবির (টিউবওয়েল), মিজানুর রহমান (মাইক), এমএস মামুন (চশমা), আরমান বাবু রোমেল (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আকতার (ফুটবল), পারভিন আকতার (প্রজাপতি) জেসমিন আকতার (কলসি) শাহিন আকতার (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
গতকাল ২৯ মার্চ (শুক্রবার) আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়। এদিকে, এবারের নির্বাচনে সাধারণ ভোটারদের মাঝে ভোট নিয়ে তেমন আগ্রহ দেখা যায়নি। তবে শেষ মুহুর্তে এসে নির্বাচনে কারা জয়ী হচ্ছেন এ ব্যাপারে আলাপ-আলোচনা-সমালোচনা চলছে।
ভোটগ্রহণ শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা মাঠে তৎপরতা শুরু করেছেন।
জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, উপজেলায় ৬১ জন প্রিসাইডিং, ৫০৯ জন সহকারি প্রিসাইডিং এবং এক হাজার ১৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন।
নির্বাচনী মাঠে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট , ৫ প্লাটুন বিজিবি, ১১০০ জন পুলিশ , র‌্যাব, আনসার ও ভিডিপি মোতায়েন করা হবে বলে লোহাগাড়া নিবার্চন অফিস সূত্রে জানা গেছে ।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো: সাইফুল ইসলাম সিটিজি টাইমসকে জানান, অবাদ সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে লোহাগাড়া থানার পুলিশের পক্ষ হতে সমস্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে । পাশাপাশি র‌্যাব-পুলিশের একাধিক টিম নির্বাচনী এলাকায় টহলে থাকবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো থাকবে প্রশাসনের নজরদারিতে।’ ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারে মতো ব্যবস্থা করা হয়েছে।
উল্লেখ্য : পূর্বের তফসিল অনুযায়ী রোববার (২৪ মার্চ) লোহাগাড়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরবর্তীতে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করে ইসি।



ফেইসবুকে আমরা