বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

রাঙ্গামাটিতে মাটিচাপায় ৩ শ্রমিক নিহত

  প্রকাশ : ২০১৯-০৬-০২ ১৭:০৪:৫২  

পরিস্হিতি২৪ডটকম : রাঙ্গামাটিতে নির্মাণাধীন ভবনের মাটি ধসে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। রোববার দুপুরে শহরের রিজার্ভ বাজার সরকারি মহিলা কলেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।রাঙ্গামাটিতে নির্মাণাধীন ভবনের মাটি ধসে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। রোববার দুপুরে শহরের রিজার্ভ বাজার সরকারি মহিলা কলেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, আঙ্গুর আলী (৬৫), সেন্টু মিয়া (৪১) ও ইয়াকুব আলী পাপ্পু (৪০)। তিনজনেরই বাড়ি রাঙ্গামাটি শহরে। অন্যদিকে আহত মো. সাইফুল ইসলাম (৪০) বর্তমানে রাঙ্গামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন।
প্রত্যক্ষদর্শীরা জানান, মহিলা কলেজ এলাকার পারভীন আক্তারের ভবন নির্মাণের জন্য ভীত তৈরির জন্য গর্ত খুঁড়ছিলেন শ্রমিকরা। এসময় নির্মাণ কাজে ১১ জন শ্রমিক নিযুক্ত ছিলেন। তার মধ্যে ৪ জনের ওপর মাটি ধসে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।
বেঁচে যাওয়া শ্রমিকদের একজন মো. শুক্কুর আলী জানান, আমরা ১১ জন এখানে ভবনের ভীত তৈরি করার জন্য গর্ত খুঁড়ছিলাম, এমন সময় উপর থেকে মাটি আমাদের গায়ের এসে পড়ে। আমরা বিভিন্ন দিকে দৌঁড়ে সরে গেলেও চারজনের ওপর মাটিচাপা পড়ে। তার মধ্যে থেকে তিনজনকে মৃত অবস্থায় এবং একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশনা দেন এবং বাড়ির মালিকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেন। এ বিষয়ে তিনি বলেন, পৌর এলাকায় এমন ঝুঁকিপূর্ণ অবস্থায় ভবণ নির্মাণ করা হচ্ছে এখানে কার দায়িত্বে অবহেলা ছিল তা আমরা তদন্ত করে দেখবো এবং বাড়ির মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।
রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ উদয়ন চাকমা বলেন, আমরা খবর শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। তবে তাদের মধ্যে তিনজন ঘটনাস্থলে মারা যায়। বাকি একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর করিম আকবর জানান, দুপুরে মাটিচাপা পড়ার যে ঘটনা ঘটেছে ওই বাড়ির মালিক কাঁটাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা পারভীন আক্তার। পারভীন রাঙ্গামাটি জেলা যুবলীগের নেতা মো. সেলিমের বোন।
রাঙ্গামাটি কোতোয়ালি থানা পুলিশের অফিসার ইনর্চাজ মীর জাহিদুল ইসলাম রণি জানান, নির্মাণাধীন ভবনের ভীত তৈরি করার কাজে নিযুক্ত শ্রমিকদের ওপর মাটি ধসে পড়ে এতে ঘটনাস্থলে তিনজন মারা যায় এবং গুরুতর অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। উদ্ধার কাজ বর্তমান সমাপ্ত এবং আমরা দোষীদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেব।



ফেইসবুকে আমরা