বাংলাদেশ, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

রমজান মাসে নগরীতে নিরবিচ্ছিন্নভাবে সুপেয় পানি সরবরাহের দাবীতে জাতীয় মানবাধিকার ইউনিটির স্মারকলিপি পেশ

  প্রকাশ : ২০১৯-০৫-০৯ ১৪:০৮:৪৩  

পরিস্হিতি২৪ডটকম : পবিত্র মাহে রমজান মাসে চট্টগ্রাম নগরজুড়ে সকল আবাসিক এলাকাসহ সর্বত্র নিরবিচ্ছিন্নভাবে সুপেয় পানি সরবরাহের দাবীতে জাতীয় মানবাধিকার ইউনিটি চট্টগ্রাম বিভাগ, মহানগর শাখা ও জেলা শাখার নেতৃবৃন্দরা আজ ৮ মে দুপুর ১টায় চট্টগ্রামের প্রধান পানি সরবরাহকারী রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চট্টগ্রাম ওয়াসা’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ এর নিকট স্মারকলিপি দেন।
এ সময় চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান ও জেলা শাখার সাধারণ সম্পাদক মো: সেলিম উদ্দিনের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিটির সভাপতি হাসান মুরাদ, সাধারণ সম্পাদক মো: মোজাম্মেল হোসেন, নগরীর সহকারী পরিদর্শক ও মহানগর শাখার সহ মহিলা সম্পাদক মাছুমা কামাল আঁখি, মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মো: ইউছুপ, কোতোয়ালী থানা শাখার সভাপতি খোরশেদ আলম, আলী হোসেন, বীর মুক্তিযোদ্ধা এসএম লিয়াকত হোসেন প্রমুখ।
স্মারকলিপি প্রদানকালে নেতৃবৃন্দরা বলেন, পবিত্র মাহে রমজান মাস সমগ্র পৃথিবীর মুসলিম সম্প্রদায়ের মত বাংলাদেশের তথা চট্টগ্রাম নগরীর মুসলিম সম্প্রদায়ের কাছে ইবাদত বন্দেগীর মাস। এ মাসজুড়ে মুসলিম জাহান মেতে উঠে মহান আল্লাহর সান্নিধ্য লাভের আশায় ইবাদত বন্দেগীর মধ্য দিয়ে আত্মশুদ্ধি ও পবিত্রতা অর্জনের জন্য। মুসলিম জাহানের সমগ্র মুসলিম সম্প্রদায়ের মত বৃহত্তর চট্টগ্রাম নগরীর মুসলিম ভাই-বোনেরাও ইবাদতে মশগুল থাকবেন। পবিত্র মাহে রমজান মাস এলে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় পাঁচ ওয়াক্ত নামাজের সময় এবং ইফতার ও সেহেরীর সময় দেখা যায়, সুপেয় পানি সরবরাহে স্বল্পতা ও সংকটের কারণে অনেক রোজাদার সময়মত গোসল করা, পয়:নিষ্কাশন সারা, নামাজ আদায় করা এবং ইফতার ও সেহেরী করা সম্ভব হয়ে উঠে না। যার ফলে অনেক রোজাদারকে অনাকাঙ্খিত সুপেয় পানি স্বল্পতা ও সংকটের কারণে রোজা পালন করতে হিমশিম খেতে হয়।
নেতৃবৃন্দরা পবিত্র মাহে রমজান মাসে ইবাদত বন্দেগীরত রোজাদার মুসল্লীদের ইবাদতের মধ্য দিয়ে আত্মশুদ্ধি ও পবিত্রতা অর্জনে চট্টগ্রাম নগরীর সকল আবাসিক এলাকাসহ সর্বত্র পাঁচ ওয়াক্ত নামাজের সময় এবং ইফতার ও সেহেরীর সময়ে নিরবিচ্ছিন্নভাবে সুপেয় পানি সরবরাহপূর্বক সুন্দর, শান্তি ও নিরাপদ নগর গড়তে চট্টগ্রাম ওয়াসা’র সর্বোচ্চ হস্তক্ষেপ কামনা করেন। এসময় চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ নেতৃবৃন্দদের কথা শুনে আশ্বস্থ করে বলেন, আমরা সাধ্যমত চেষ্টা করছি চট্টগ্রাম নগরীর সর্বত্র নিরিবিচ্ছিন্নভাবে সুপেয় পানি সরবরাহ করার। আশা করছি, আপনাদের সর্বাত্মক সহযোগিতায় আমাদের প্রচেষ্টা সফলভাবে সম্পন্ন করার সচেষ্ট হব।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা