বাংলাদেশ, , রোববার, ১৮ আগস্ট ২০১৯

যুক্তরাজ্য অংশগ্রহণমূলক নির্বাচনকে স্বাগত জানিয়েছে

  প্রকাশ : ২০১৯-০১-০২ ২১:০৮:৫৬  

পরিস্হিতি২৪ডটকম : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য। তবে নির্বাচনের আগের কিছু প্রতিবন্ধকতা এবং নির্বাচনের দিন কিছু লোকের ভোটদানে বাধাগ্রস্ত হওয়ার মতো নির্বাচন সংক্রান্ত সব অভিযোগের বিশ্বাসযোগ্য ও স্বচ্ছ সমাধানের আহ্বান জানিয়েছে দেশটি।
মঙ্গলবার যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এক বিবৃতিতে এই আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণকে আমি স্বাগত জানাই। কিন্তু আমি জানি নির্বাচনের আগে কিছু প্রতিবন্ধতা ছিল যাতে করে বিরোধীরা নির্বিঘ্নে প্রচারণা চালাতে পারেনি এবং নির্বাচনের দিন কিছু লোক ভোট দিতে বাধা পেয়েছে। আমি নির্বাচন সংক্রান্ত সব ধরনের অভিযোগের স্বচ্ছ ও বিশ্বাসযোগ্য সমাধানের আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, প্রচারণার সময় ভয়ভীতি প্রদর্শন এবং সহিংস ঘটনায় আমি মর্মাহত। একইসঙ্গে নির্বাচনের দিন হতাহতের ঘটনায় খবুই উদ্বিগ্ন। তিনি বলেন, যেকোন কার্যকর গণতন্ত্রের জন্য অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অশগ্রহণমূলক নির্বাচন জরুরি। মতবিরোধ দূর করে বাংলাদেশের জণগণের জন্য ভালো এমন কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সরকার এবং বিরোধী দলের একসঙ্গে কাজ করাও গুরুত্বপূর্ণ। তিনি আরো বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের বিস্তৃত ও গুরুত্বপূর্ণ অংশীদারিত্ব রয়েছে। একটি স্থিতিশীল, সমৃদ্ধ এবং গণতান্ত্রিক ভবিষ্যতের যে আকাঙ্খা বাংলাদেশের জনগণের রয়েছে তাতে যুক্তরাজ্যের সমর্থন অব্যাহত থাকবে।



ফেইসবুকে আমরা