বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

মুক্তিযুদ্ধে এবং ৭৫ পরবর্তী আওয়ামীলীগ পূণঃগঠন ও বেসরকারী খাতে শিল্প প্রতিষ্ঠায় আখতারুজ্জ্বামান চৌধুরী বাবু’ব অবদান অনশিকার্য : প্রফেসর ডঃ অনুপম সেন

  প্রকাশ : ২০১৯-১১-০৪ ২০:০৬:১৬  

পরিস্হিতি২৪ডটকম : আজ (৪ নভেম্বর২০১৯)সোমবার, বিকাল ৪টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্দোগে সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ও জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যন ডাঃ শেখ শফিউল আজমের সভাপতিত্বে ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি,চট্টগ্রাম সিটি ইউনিটের সদস্য জনাব মোহাম্মদ আনোয়ার আজমের সঞ্চালনায় আন্দরকিল্লাস্থ রেড ক্রিসেন্ট মিলনায়তনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বংগবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য,বিশিষ্ঠ দানবীর, আলহাজ্জ্ব আখতারুজ্জ্বামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যূবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য বিশিষ্ঠ সমাজ বিজ্ঞানী প্রফেসর ডঃ অনুপম সেন। এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার এন্ড কমার্স ইন্ড্রাষ্ট্রিজ এর সহ সভাপতি জনাব এম.মাহবুব আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা শেখ মোকসেদুর রহমান দুলাল, সমাজ সেবক আবদর শুক্কুর, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনচার্জ জনাব মোস্তাফিজার রহমান, চীফ এডমিনিষ্ট্রেটিভ অফিসার আশরাফ উদ্দৌলা সুজন, প্রমুখ।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশের স্বাধীনতা পূর্ববর্তী, মহান স্বাধীনতা যুদ্ধের সময় এবং তৎপরবর্তী রাজনীতিতে এবং দেশের বেসরকারী শিল্প কারখানা প্রতিষ্ঠায় জননেতা মরহুম আখতারুজ্জামান বাবু’র অবদান অনশিকার্য। তিনি আরো বলেন, যারা জণকল্যানমূখী এবং গরীব দুঃখী মেহনতী মানুষের কল্যানে কাজ করে যাবেন মানুষ তাদেরকে যুগে যুগে স্মরণ করবেন।
সভাপতির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন- মরহুম আলহাজ্জ্ব আখতারুজ্জ্বামান চৌধুরী বাবু ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের এক কর্মবীর নিবেদিতপ্রান। ব্যবসায়ি হিসাবে তিনি একজন সফল ব্যবসায়ী ছিলেন। তিনি বিভিন্ন শিল্প কারখানা প্রতিষ্ঠা করে লক্ষ লক্ষ মানুষের আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। শিক্ষার প্রসারে তিনি তার জন্মস্থান আনোয়ারায় বিভিন্ন স্কুল,মাদ্রাসা ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা