বাংলাদেশ, , রোববার, ২৫ আগস্ট ২০১৯

ভূমিকম্প ছাড়াই সুনামি ! খড়কুড়োর মতো ভেসে গেলো রক কনসার্ট

  প্রকাশ : ২০১৮-১২-২৩ ১৩:৩৭:০৮  

পরিস্হিতি২৪ডটকম : সৈকতে চলছিলো রক কনসার্ট। উম্মাদনার চরমে গায়ক-দর্শকরা। এমন সময় সবকিছুকে ভাসিয়ে নিয়ে গেলো সাগরের দানবীয় ঢেউ। খড়কুড়োর মতো ভেসে গেলো রক ব্রান্ডের সদস্যরাও।
ভিডিওতে দেখা যায়, গান শুনে আনন্দে চিৎকার করে উঠছিলেন দর্শকরা। একটু পর সেটি রূপ নেয় আতঙ্কের আর্তনাদে।

সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, ওই কনসার্টে অংশ নিয়েছিলো একটি ইলেট্রিক কোম্পানির ২০০ জনেরও বেশি কর্মকর্তা-কর্মচারি ও পরিবার। তাদের প্রায় সবাইকে মুহূর্তেই ভাসিয়ে নিয়ে যায় ঢেউ।
ইন্সটাগ্রামে ভেসে যাওয়ার মুহূর্তগুলি শেয়ার করেন ১৭ বছর বয়সী রক ব্রান্ডের সদস্য জ্যাক। তিনি বলেন, ‘পানির নিচে আমি শুধু বলছিলাম, ও জেসাস! আমাকে সাহায্য করো।’
তিনি বলেন, ‘শেষ মুহূর্তে আমার নিশ্বাস প্রায় বন্ধ হয়ে আসছিলো। এ সময় মঞ্চের ভাঙা অংশ ধরে কোন মতে পানি থেকে মাথা বের করি আমি।’
ইন্দোনেশিয়ায় ভয়াবহ সুনামির আঘাতে নিহতের সংখ্যা এ পর্যন্ত ২২০ জনে দাঁড়িয়েছে। গুরুতর আহত হয়েছে সহস্রাধিক। লাফিয়ে দ্রুত বাড়ছে নিহতের সংখ্যা।

ইন্দোনেশিয়ান আবহাওয়াবিজ্ঞান, ক্লিম্যাটোলজি এবং জিওফিজিক্যাল এজেন্সি (বিএমকেজি) জানায়, কোন ভূমিকম্প ছাড়াই এ সুনামি হয়েছে। লামপাংয়ের মাউন্ট ক্রাকাতোয়া দ্বীপের আগ্নেয়গিরির প্রভাব থেকে এ সুনামির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ঠিক কী কারণে এটি সংঘটিত হয়েছে তা এখনও নিশ্চিত হতে পারছেন না বিজ্ঞানীরা।



ফেইসবুকে আমরা