বাংলাদেশ, , সোমবার, ২১ অক্টোবর ২০১৯

ভারতের মুম্বাইয়ে হাসপাতালে আগুন, নিহত ৫

  প্রকাশ : ২০১৮-১২-১৭ ১৫:১৯:৫৮  

পরিস্হিতি২৪ডটকম : ভারতের মুম্বাইয়ে ভয়াবহ আগুনের পুড়ে গেছে পাঁচ তলা হাসপাতাল ভবন। এতে এ পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর জানা গেছে। আহত হয়েছেন অন্তত ১৫ জন রোগী। জ্বলন্ত হাসপাতালটিতে আটকে পড়েছেন বহু মানুষ। খবর টাইমস অব ইন্ডিয়ার।
সোমবার বিকেল চারটার দিকে পূর্ব আন্ধেরির মারোল এলাকার ইএসআইসি কামগর সরকারি হাসপাতালে আগুন লাগে। আগুন ছড়িয়ে পড়লে পাঁচ তলা হাসপাতাল ভবন থেকে প্রাণ বাঁচাতে লাফ দেন বেশ কয়েক জন রোগী। তার জেরে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন অনেকে। এদের মধ্যে অন্তত ১৫ জনের আঘাত গুরুতর।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের সাতটি ইঞ্জিন এবং পাঁচটি ট্যাংকার। বিকেল ৫টা পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে, আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা। পাশাপাশি, হাসপাতাল ভবনে আটকে পড়া দুর্গতদের উদ্ধারেরও কাজ চলেছে। এ পর্যন্ত দুই শিশু-সহ মোট ৪৯ জনকে উদ্ধার করা হয়েছে বলে দমকল বাহিনী জানিয়েছে।
জানা গেছে, এদিন বিকেলে প্রথমে আগুন লাগে ভবনটির চার তলায়। পরে তা হাসপাতালের প্রতি ফ্লোরে পৌঁছে যায়।
আহত দশ জনকে পার্শ্ববর্তী কুপার হাসপাতালে ভর্তি করা হয়েছে । তিন জনকে পাঠানো হয়েছে ট্রমা কেয়ার হাসপাতালে। আরও ১৫ জনকে সেভেন হিলস হাসপাতালে ভর্তি করা হয়েছে। কামগর হাসপাতাল থেকে চিকিৎসকদের দল পাঠানো হয়েছে সেভেন হিলস, হিরানন্দনী ও হোলি স্পিরিট হাসপাতালে।



ফেইসবুকে আমরা