বাংলাদেশ, , রোববার, ২১ জুলাই ২০১৯

বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে ইস্টার্ন ব্যাংক

  প্রকাশ : ২০১৯-০৫-১১ ১৩:৩৩:১৯  

পরিস্হিতি২৪ডটকম : গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ইস্টার্ন ব্যাংক। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হয়েছে ৬ কোটি ৭৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ১ কোটি ৩৪ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ৬৬ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৫ টাকা ৮০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৩৫ টাকা ৪০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৪১ টাকা ২০ পয়সা।
ডিএসইর তথ্য অনুযায়ী, এ কোম্পানিটির মোট শেয়ারের ৩১ দশমিক ৫৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ২৪ দশমিক ২৬ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪৩ দশমিক ৭৫ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক ৪৩ শতাংশ শেয়ার আছে।

ইস্টার্ন ব্যাংকের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ওয়ান। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৪৩ শতাংশ। এর পরেই রয়েছে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যাল। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৯ দশমিক ৫৯ শতাংশ।

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- বিচার হ্যাচারির ৮ দশমিক ৭৬ শতাংশ, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ৮ দশমিক ৩৩ শতাংশ, সায়হাম কটন মিলের ৮ দশমিক ৩৩ শতাংশ, সোনারগাঁও টেক্সটাইলের ৭ দশমিক ৬৫ শতাংশ, পিপলস ইন্সুরেন্সের ৭ দশমিক ৫৩ শতাংশ, রূপালী লাইফের ৭ দশমিক শূন্য ৮ শতাংশ এবং জিকিউ বল পেনের ৬ দশমিক ৮২ শতাংশ দাম কমেছে।



ফেইসবুকে আমরা