বাংলাদেশ, , শনিবার, ১৫ আগস্ট ২০২০

বান্দরবানে আধিপত্য বিস্তারের লড়াইয়ে জেএসএস সংস্কারপন্থি জেলা সভাপতিসহ ৬ জন নিহত

  প্রকাশ : ২০২০-০৭-০৭ ১৫:১৭:৪৮  

পরিস্হিতি২ডটকম : আধিপত্য বিস্তারের লড়াইয়ে বান্দরবানে উপজাতীয় শসস্ত্র সন্ত্রাসী দুগ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় গুলিতে ঘটনাস্থলে ৬ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে ৫ জন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল সাড়ে ছয়টায় বান্দরবা‌ন সদর উপজেলার রাজ‌বিলার বাঘমারা এলাকায়। ‌নিহতরা হ‌লেন,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিত( জেএসএস) এর সংস্কার পন্থি বান্দরবান জেলা শাখার সভাপ‌তি রতন তঞ্চঙ্গ্যা, সহসভাপ‌তি প্র‌জিত চাকমা, সদস্য ডে‌বিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দি‌পেন ত্রিপুরা। এছাড়া গু‌লি‌বিদ্ধ দুজন হ‌লেন, বিদ্যুৎ ত্রিপুরা ও নিরু চাকমা।
পু‌লিশ ও স্থানীয়রা জানায়, পার্বত্য জনসংহ‌তি স‌মি‌তি (জেএসএস) এর সংস্কার পহ্নী দুগ্রু‌পের একটি বৈঠকে জেএসএস মুল দলের শসস্ত্র সন্ত্রাসীরা অর্তকিত গুলি চালায়। এতে দুপক্ষের মধ্যে গোলাগু‌লির ঘটনা ঘটে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোঃ শ‌হিদুল ইসলাম ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে সেনা বাহিনী,বিজিবি ও পু‌লিশ পাঠা‌নো হ‌য়ে‌ছে।
পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করার তৎপরতা চালাচ্ছে। তিন পার্বত্য জেলায় অপহরন,গুম,খুন,চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকান্ডের অধিপত্য বজায় রাখে জেএসএস। দলীয় কোন্দলের কারনে দলে ফাটল দেখা দিয়ে বিগত ৪/৫ বছর আগে জেএসএস সংস্কার নামে আরেকটি দল আত্নপ্রকাশ করে।জেএসএস সংস্কারের কর্মকান্ড রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে চলমান থাকলেও বান্দরবানে এই সংগঠনের কর্মকান্ড বা অস্তিত্ব ছিলনা। সাম্প্রতিক সময়ে বান্দরবানে জেএসএস সংস্কার আত্নপ্রকাশের পর এটাই ছিল উচ্চ পর্যায়ের তাদের গুরুত্বপুর্ন বৈঠক।



ফেইসবুকে আমরা