বাংলাদেশ, , মঙ্গলবার, ৭ জুলাই ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগ নেতা মো. নাসিমের করোনা নেগেটিভ

  প্রকাশ : ২০২০-০৬-০৯ ১৪:৩৫:৩৩  

পরিস্হিতি২৪ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দ্বিতীয়বারের মতো করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে তার শারীরিক অবস্থার এখনও উন্নতি হয়নি বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া।

ডা. কনক কান্তি বড়ুয়া আজ মঙ্গলবার (৯ জুন) বলেন, ‘মোহাম্মদ নাসিমের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। দ্বিতীয়বারের মত করা পরীক্ষায় নাসিমের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আগামীকাল বুধবার (১০ জুন) আবারও তার নমুনা পরীক্ষা করা হবে। নাসিমের শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি।

গত ১ জুন জ্বর-কাশিসহ করোনার লক্ষণ নিয়ে ঢাকার হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানেই করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল পজিটিভ আসে।

পরে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মোহাম্মদ নাসিম গত ৫ জুন ভোরে ব্রেন স্ট্রোক করেন। পরে ওইদিনই জরুরিভাবে তার অপারেশন করা হয়।

অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৪৮ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রেখছিলেন। পরে শনিবার (০৬ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ড সভা করে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে। চিকিৎসকদের বোর্ড তাকে সময় বাড়িয়ে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেন। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে রয়েছেন।

সুত্র : পূর্বকোণ।



ফেইসবুকে আমরা