বাংলাদেশ, , বুধবার, ১৭ জুলাই ২০১৯

বঙ্গোপসাগরের মোহনায় ট্রলারডুবি, সাত জেলে জীবিত উদ্ধার

  প্রকাশ : ২০১৯-০৭-০২ ১৯:২৮:০৮  

পরিস্হিতি২৪ডটকম : ভোলার চরফ্যাশন উপজেলার ঢাল চর এলাকার বঙ্গোপসাগরের মোহনায় সাতজন জেলেসহ একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনার ১২ ঘণ্টা পর স্থানীয়দের সহযোগিতায় সাত জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের আহত অবস্থায় স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

ঢাল চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাম হাওলাদার মঙ্গলবার বিকেলে তথ্য নিশ্চিত করে জানান, গতকাল সোমবার রাতে ঢাল চর থেকে হারুন মাঝির ট্রলার নিয়ে ৭ জন জেলে নদীতে মাছ শিকার করতে যায়। রাত ১২টার দিকে জেলেরা ঢাল চরের দক্ষিণে ভাসান করের বঙ্গোপসাগরের মোহনায় মাছ শিকার করার সময় হঠাৎ ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এসময় ট্রলারে থাকা বয়া নিয়ে সাত জেলে সাগরে ভাসতে থাকে।

খবর পেয়ে মঙ্গলবার ভোর রাতে ঢাল চর থেকে দুইটি ফিংশিং বোর্ড নিয়ে স্থানীয় আব্দুল কাশেম ও ইসাকিল হাওলাদার জেলেদের সন্ধানে বের হয়। পরে মঙ্গলবার সকাল ১০টার দিকে তাদের ভাসান চর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, জেলেদের ঢাল চরে এনে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে। সবাই সুস্থ্ রয়েছে। তবে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা যায়নি।

চরফ্যাশন থানা পুলিশের ওসি সামছুল আরেছিন জানান, ট্রলার ডুবির ঘটনায় সব জেলেকে স্থানীয়রা জীবিত উদ্ধার করেছে। তারা সুস্থ রয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের জন্য চেষ্টা চলছে।



ফেইসবুকে আমরা