বাংলাদেশ, , সোমবার, ২৭ মে ২০১৯

প্রতিবারই আমিই ব্যালন ডি’অর পাবার যোগ্য: রোনালদো

  প্রকাশ : ২০১৮-১২-১১ ০৪:১৫:৫১  

পরিস্হিতি২৪ডটকম : ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা ১০ বছর ব্যালন ডি’অর নিজেদের করে এসেছেন হয় ক্রিশ্চিয়ানো রোনালদো অথবা লিওনেল মেসি। পাঁচ বার করে ফুটবল বিশ্বের সর্বোচ্চ সম্মানটিতে নিজেদের নাম লিখিয়েছেন এই দুই তারকা। যদিও এই দুইজনকে হটিয়ে ২০১৮ সালের ব্যালন ডি’অরের ট্রফিটি নিতে সক্ষম হননি কেউই। ১৯৫৬ সাল থেকে ফ্রান্স ম্যাগাজিনের দেয়া বর্ষসেরা ফুটবলারের এই ট্রফিটি হাতে তুলেছেন লুকা মদ্রিচ।
এবারের আয়োজনে রোনালদো পেয়েছেন দ্বিতীয় স্থান। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত না থাকলেও এই নিয়ে প্রথম বারের মতো মুখ খুলেছেন সিআর সেভেন। দাবি করেছেন ব্যালন ডি’অরের দাবিদার তিনিই ছিলেন।
ইতালিয়ান গণমাধ্যম দ্য গ্যাজেটকে দেয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, আমার মনে হয় প্রতিবারই আমিই এটা পাবার যোগ্য। এর জন্য আমি কাজও করেছি। আমি যদি এটা না পাই, তার মানে এটা না যে পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে। আমি এই ফলাফলকে সম্মান জানাই।
‘মাঠে আমি সবসময় জেতার জন্য যা দরকার তাই করি। পরিসংখ্যান কখনওই মিথ্যা বলে না। ট্রফি না জিতলেও আমার মনে হয় না আমি তেমন দুঃখী। কারণ আমার পরিবার ও বন্ধুরা রয়েছে আমার সঙ্গে। বিশ্বের অন্যতম সেরা ক্লাবের হয়ে খেলি আমি। আপনি কি মনে করেন আমি বাসায় গিয়ে কাঁদবো? আমারও মন খারাপ হয়, তবে জীবনের চাকা থমকে থাকে না। আমি আরও কষ্ট করতে চাই।’
২০১৮ সালের ব্যালন ডি’অর জয়ী মদ্রিচকে অভিনন্দন জানিয়ে পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, সে এটার যোগ্য। তবে পরের বছর তার সঙ্গে আমার দেখা হচ্ছে। আমি এটা পুনরুদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।
জুভেন্টাস ও চ্যাম্পিয়নস ট্রফির ভাবনা নিয়ে বলেন, এটা একটি স্বপ্নই নয়, আমাদের দলটি অনেক শক্তিশালী। কারও নাম উল্লেখ করতে চাই না। তবে এই পর্যন্ত যতগুলো ক্লাবের সঙ্গে খেলেছি সবচেয়ে সেরা দল হচ্ছে এটি। এখানে আমরা একটি দল হিসেবে খেলি। অন্য জায়গায় কয়েকজন খেলোয়াড়কে বেশি প্রাধান্য দেয়া হয়। অথচ এখানে সবার গুরুত্ব একই। যোগ করেন তিনি।



ফেইসবুকে আমরা